নড়াইলে অটিজম সচেনতা দিবসে প্রতিবন্ধীদের মাঝে অনুদানের চেক বিতরণ

60
16

স্টাফ রিপোর্টার

“নারী ও বালিকাদের ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে পালিত হল বিশ্ব অটিজম সচেনতা দিবস। সোমবার (২ এপ্রিল) দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বিভিন্ন এনজিও এর সহযোগিতায় র‌্যালী, আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী।

আলোচনা সভা শেষে ১৫ জন নিউরোডেলেপমেন্টাল প্রতিবন্ধীদের মাঝে ৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাহবুবুর রশীদ, সহকারি পুলিশ সুপার মোঃ জালালউদ্দিন, সরকারি কর্মকর্তা, কর্মচারি বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।