অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

80
21

ডেস্ক রিপোর্ট

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্কে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছে। এছাড়া গাড়িটিতে থাকা আরও চারজন সহযাত্রী মারাত্মকভাবে আহত হয়েছেন বলেও জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

নিহত বাংলাদেশিরা হলেন সাদেকা কামাল নিপা, সাইফুল ইসলাম দিনার ও মাইশা কুদ্দুস। আহতদের জরুরি সেবা দেয়ার জন্য দুটি কেয়ার ফ্লাইটে করে দ্রুত রয়াল ডারউইন হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় সময় শনিবার দুপুরে চালকসহ সাতজনকে বহনকারী গাড়িটি জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মধ্যে বেশ কয়েকবার উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে গাড়িটির দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা না গেলেও অতিরিক্ত গতি কিংবা মদ্যপান অবস্থায় গাড়ি চালানো এমন কোনো কারণ জড়িত নয় প্রাথমিক তদন্তে জানানো হয়েছে।

দুর্ঘটনায় নিহত ও আহত সকলেই বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান। একই সংগঠনের সদস্য ১২ জন (৬ জন ছেলে ও ৬ জন মেয়ে) ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। তারা সকলেই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এছাড়া তাদের সবার বয়স ত্রিশ বছরের কম ছিল বলেও জানিয়েছেন মাহমুদুল।

Pic: ntnews.com.au

The scene of the fatality at Kakadu Highway in Darwin, Australia.