নড়াইলে পালিত হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

0
14

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রীর কণ্ঠে কণ্ঠ মিলিয়ে সকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ষ্টেডিয়ামে হাজার কণ্ঠে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে নড়াইলে পালিত হলো মহান স্বাধীনতা দিবস।

পরে কবুতর ও বেলুন উড়িয়ে কুচকাওয়াজ অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী এবং পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। এসময় ষ্টেডিয়ামে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদেও ফুলেল শুভেচ্ছার মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।

এর আগে প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিনের শুভসূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পন এবং বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে বিশেষ মোনাজাত করা হয়।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল মুক্তিযোদ্ধা ও শহীদ মক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান, মহিলাদের সৌখিন খেলাধুলা, প্রীতি ফুটবল, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ, জেলা প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মো: আলমগীর সিদ্দিকী সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।