বিইউবিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

24
23

মুহাম্মদ শাকিব

৪৮তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে গত ২৬শে মার্চ বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর স্থায়ী ক্যাম্পাসে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি ডাঃ সারওয়ার আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্ট এর সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ জামাতা প্রফেসর ডঃ সফিক আহমেদ সিদ্দিক, এবং বিইউবিটি ট্রাস্ট এর প্রাক্তন সভাপতি এ এফ এম সরওয়ার কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিইউবিটির উপাচার্য প্রফেসর আবু সালেহ। এছাড়া অনুষ্ঠানের আহবায়ক ছিলেন প্রফেসর মিঞা লুৎফার রহমান, প্রক্টর বিইউবিটি।

বক্তারা বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানার জন্য তরুণ প্রজন্মকে জানার জন্য আহবান করেন। সেই সাথে শহীদদের আত্মত্যাগের দরুন আমরা যে স্বাধীন বাংলাদেশ পেয়েছি তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা রাখা ও দেশের সমৃদ্ধির জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়ার আবেদন করেছেন।

এর আগে বিইউবিটি কর্তৃক আয়োজিত “সোনার বাংলার রূপকার; বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” শীর্ষক আন্ত-বিভাগীয় রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

সকাল ৮ ঘটিকায় দেশ নেত্রী শেখ হাসিনার আহবানে একযোগে সারা দেশে জাতীয় সঙ্গীত পরিবেশনায় অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। বিইউবিটি কালচারাল ক্লাব এর আয়োজনে মনোরম এক সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।