নড়াইলে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন

0
7
নড়াইলে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন
নড়াইলে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন

স্টাফ রিপোর্টার

“পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় জেলা পুলিশের আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্বরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়। এরপর একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সদর থানা চত্বরে গিয়ে শেষ হয়।

এ উপলক্ষে সদর থানা চত্বরে আয়োজিত আলোচনা সভায় নড়াইলের পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুনের সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং এর উৎপত্তি, ইতিহাস, বিস্তার এবং এর সুফল সম্পর্কে বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাশ, জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মোঃ মনিরুজ্জামান মল্লিক, সদস্য সচিব মো: হাসানুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু; বীর মুক্তিযোদ্ধা এস এ বাকী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী প্রমুখ।

বক্তারা, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদারের মাধ্যমে মাদক, জুয়া, সাইবার অপরাধ দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন দমনসহ বিভিন্ন সামাজিক সমস্যার বিষয়ে় আলোচনা করেন এবং সকলের যৌথ প্রচেষ্টায় অপরাধ নিয়ন্ত্রণের মাধ্যমে সুন্দর, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ নড়াইল গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কমিউনিটি পুলিশে অবদান রাখার জন্য এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে লোহাগড়া থানার পুলিশ পরিদর্শক শেখ মিজানুর রহমান এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মল্লিককে সম্মাননা স্মারক উপহার দেয়া হয়। এছাড়া কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে জেলা পুলিশের বিভিন্ন পদমযার্দার কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, আনসার ও ভিডিপি’র সদস্যবৃন্দ, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যবৃন্দ, ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, গ্রাম পুলিশ, বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। #