নড়াইলে দলিল লেখক বরকত হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

0
9
নড়াইলে দলিল লেখক বরকত হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন
নড়াইলে দলিল লেখক বরকত হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের পাংখারচর গ্রামের দলিল লেখক এস এম বরকত আলী ওরফে সাহেব শেখকে শালিসী বেঠকে নির্মমভাবে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় নড়াইল আদালত সড়কে নিহতের স্বজন ও এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নিহত এসএম বরকত আলী ওরফে সাহেব শেখের স্ত্রী ফাতেমা খাতুন, মেয়ে ফারজানা পিমি, নিহতের ভাগ্নে রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রফেসর কাজী জাহিদুর রহমান, ভাগ্নি কাজী রুনা, ভাইপো সাজ্জাদুর রহমান পলাশ সহ অনেকে।

বক্তারা বলেন, গত ২৯ আগস্ট বিকেলে পাংখারচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের শালিসী বৈঠকে পরিকল্পতিভাবে প্রতিপক্ষের লোকজন হাতুড়ি ও লাঠি দিয়ে নির্মমভাবে এস এম বরকত আলী ওরফে সাহেব শেখকে হত্যা করে। এঘটনায় নিহতের স্ত্রী ফাতেমা খানম বাদী হয়ে গত ১ সেপ্টেম্বর ১২ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামাদের আসামী করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ এই মামলায় এ পর্যন্ত ৭জন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় আইনের ফাঁকফোকর দিয়ে ইতিমধ্যে ৫জন আসামী এক সপ্তাহের মধ্যেই জামিনে বেরিয়ে এসেছে। এসব আসামীরা মামলার বাদী ও সাক্ষীদের নানাভাবে ভয়ভীতি ও হুমকী দিচ্ছে।
বক্তব্যকালে নিহতের মেয়ে ফারজানা পিমি বলেন, ‘ আমার বাবাকে নির্দয়ভাবে খুন করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। আমরা চারটি বোন এতিম হয়ে গিয়েছি। আমার মা হয়েছে বিধবা। আমাদের কোন ভাই না থাকায় আমরা চরম নিরাপত্তাহীনতায় ও মানবেতর জীবন যাপন করছি। আমরা চারটি বোন পড়াশোনা করি। বর্তমানে আসামী ও তাদের লোকজনের ভয়ে স্কুল-কলেজে যেতে পারছি না। আমাদের পড়াশোনা বন্ধ হতে চলেছে। আমরা ঠিকমতো বাজার করতে পারছি না। ৫জন আসামী জামিনে এসে আমাদের নানা ধরনের অশালীন কথাবার্তা বলছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী, সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, নড়াইলের পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃপক্ষের সহযোগিতা কামনা রাস্তায় নেমে এসেছি। আপনাদেরকে অসহায় এই পরিবারের পাশে দাড়ানোর অনুরোধ জানাচ্ছি।

মানবন্ধন চালাকালে নিহতের স্ত্রী, চার কন্যা, বোন, ভাগ্নিসহ আপনজনদের কান্নায় উপস্থিত অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসময় আসামীদের ফাঁসির দাবিতে শ্লোগান দিতে থাকেন মানববন্ধনে অংশহগ্রণকারীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে আদালত সড়ক প্রদক্ষিণ করে।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দীন বলেন, ‘ এসএম বরকত খুনের ঘটনায় নিহতের স্ত্রী ১২জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ ইতিমধ্যে ৭জন আসামীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছেন। বাকী আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে। মামলার তদন্ত শেষে অভিযোগপত্র আদালতে পাঠানো হবে। আসামীদের কেউ যদি বাদীপক্ষকে হুমকী বা ভয়ভীতি দেয়, সে ব্যাপারে থানায় অভিযোগ করলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’