নড়াইল সদর হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে মিথ্যাচার করে খবর প্রকাশ

0
53
শিশুর মৃ'ত্যু
নড়াইল সদর হাসপাতাল

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে মিথ্যাচার করে খবর প্রকাশ করা হয়েছে। হাসপাতালের সার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাক্তার দীপঙ্কর বিশ্বাস, শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার আলিমুজ্জামান সেতুসহ হাসপাতালের কয়েকজন চিকিৎসককে জড়িয়ে কয়েকটি অনলাইন পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর প্রকাশ হয়েছে। ‘কমিশনের বিনিময়ে প্রাইভেট ক্লিনিকে রোগী পাঠানোর অভিযোগ’ এনে সোমবার (২ অক্টোবর) তাদের বিরুদ্ধে একটি স্বার্থন্বেষীমহল নিউজ করিয়েছে।

অনুসন্ধ্যানে জানা যায়, নড়াইলের প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকের কয়েকজন মালিক সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন। তাদের প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে সম্প্রতি রোগী কমে যাওয়ায় ডাক্তার দীপঙ্কর বিশ্বাস, শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার আলিমুজ্জামান সেতুসহ নড়াইল সদর হাসপাতালের কয়েকজন চিকিৎসককে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর প্রকাশ করেছে।

কারণ, রোগীরা সরকারি হাসপাতালে চিকিৎসা পেয়ে প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা না নেয়ায় কয়েকজন ক্লিনিক মালিক ক্ষুদ্ধ হয়ে চিকিৎসকদের বিরুদ্ধে নিউজ প্রকাশ করেছে। ফলে চিকিৎসকরা ভয় ও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। চিকিৎসকদের প্রতিনিয়ত হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সিভিল সার্জন, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি প্রত্যাশা করেন ভুক্তভোগী চিকিৎসকরা।