মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ক্বারী শিক্ষক গ্রেফতার

0
20
মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ক্বারী শিক্ষক গ্রেফতার
মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে ক্বারী শিক্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার

মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে নড়াইল সদর উপজেলায় সিরাজুল ইসলাম নামে এক ক্বারী শিক্ষককে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১ আগস্ট) নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ওবাইদুর রহমান নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (৩১ জুলাই) সকালে সদর উপজেলার কলোড়া ইউনিয়নের আগদিয়া গ্রামের জামিয়া ইসলামিয়া রউফিয়া মাদরাসা থেকে সিরাজুল ইসলামকে আটক করা হয়। পরে একই দিন রাতে বলাৎকারের অভিযোগে মামলা হলে তাকে সেই মামলায় গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতার সিরাজুল ইসলাম সদর উপজেলার দূর্গাপুর গ্রামের মো.শহিদুল ইসলামের ছেলে। পুলিশ ও ভুক্তভোগী ছাত্রদের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই অভিযুক্ত শিক্ষক সিরাজুল ইসলাম শিশু শিক্ষার্থীদের যৌন হয়রানিসহ নানাবিধ অপরাধমূলক কাজ করে আসছেন। এমনকি বিভিন্ন সময়ে জোরপূর্বক ছাত্রদের সঙ্গে অনৈতিক কাজেও লিপ্ত হতেন। এসব কারণে অনেক শিশুরাই মাদরাসায় যেতে চায় না। পরে অভিভাবকরা মাদরাসায় না যেতে চাওয়ায় কারণ জানতে চাইলে ভুক্তভোগী শিশুরা শিক্ষক সিরাজুল ইসলামের অপরাধমূলক কাজের কথা খুলে বলেন।

এ ঘটনার প্রতিবাদে সোমবার স্থানীয়রা জামিয়া ইসলামিয়া রউফিয়া মাদরাসা ঘেরাও করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ঘটনাস্থলে এসে অভিযুক্ত শিক্ষক সিরাজুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যায়।

অভিযোগের বিষয়ে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি খোকন বলেন, ‘যে হুজুর এমন ঘটনা ঘটিয়েছে, তাকে আমারা এখানে রাখব না। আইন অনুযায়ী তার সঠিক বিচার আমিও দাবি করি।’
নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ওবাইদুর রহমান বলেন, ক্বারী শিক্ষক সিরাজুল ইসলামকে আদালতে পাঠানো হয়েছে। মামলা হয়েছে আদালত বিচার করবে।