নড়াইলে বজ্রপাত নিরোধে সাড়ে ৪ হাজার গাছ রোপণ করার উদ্যোগ

0
2
নড়াইলে বজ্রপাত নিরোধে সাড়ে ৪ হাজার গাছ রোপণ করার উদ্যোগ
নড়াইলে বজ্রপাত নিরোধে সাড়ে ৪ হাজার গাছ রোপণ করার উদ্যোগ

স্টাফ রিপোর্টার

নড়াইলে বজ্রপাত নিরোধে তালগাছসহ বিভিন্ন ধরনের ৪ হাজার গাছ রোপনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে জেলা প্রশাসন তাল ও কৃষ্ণচুড়া চারা রোপণের এ উদ্যোগ নিয়েছে। সোমবার (১৯জুন) বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ কর্মসূচির উদ্ভোধন করেন। এসময় জেলা সার্কিট হাউজ চত্বরে দুটি তালের চারা ও সার্কিট হাউজের সামনে নড়াইল-মাগুরা আঞ্চলিক মহাসকের পাশে শোভাবর্ধণকারি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করা হয়।
এসময় সড়ক বিভাগে নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জমান,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনমুল কবির টুকু, ইডেন এন্টার প্রাইজের প্রোপাইটর মোঃ রেজাইল আলম,ঠিকাদার মুহিবুল্লাহ দুলুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপন্থিত ছিলেন।

কর্মসূচির উদ্ভোধন করে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় ও সামাজিক বনায়োনের লক্ষে বিভিন্ন ধরনের বনজ বৃক্ষ রোপনেরও কর্মসূচি নেয়া হয়েছে। এ ছাড়া বজ্রপাত থেকে রক্ষা পেতে তাল চারা লাগাতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

সেজন্য বিভিন্ন সড়কের পাশে বনজ ও শোভাবর্ধনকারি গাছ লাগানোর এ উদ্যোগ নেয়া হয়েছে। কর্মসূচির আওতায় চলতি বর্ষা মৌসুমে বিভিন্ন সড়কের পাশে তালসহ বিভিন্ন ধরনের বনজ ও শোভাবর্ধনকারি গাছের সাড়ে চার হাজার চারা রোপনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।