নড়াইলে মায়ের দুধের উপকারিতা ও গুড়া দুধের অপকারিতা বিষয়ক সভা অনুষ্ঠিত

0
3

স্টাফ রিপোর্টার

নড়াইলে মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ ও এর বিধিমালা ২০১৭, মায়ের দুধের উপকারিতা ও গুড়া দুধের অপকারিতা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নড়াইল সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় “মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ ও এর বিধিমালা ২০১৭, মায়ের দুধের উপকারিতা ও গুড়া দুধের অপকারিতা বিষয়ে আলোচনা করা হয় ও এ বিষয়ে কিকি করনীয় সে বিষয়ে ব্যাপক আলোচনা করা হয় এবং নবজাতক শিশুকে ৬ মাসের মধ্যে মায়ের দুধ ছাড়া অন্য কোন দুধ না খাওয়ানোর জন্য বলা হয়, যদি প্রয়োজন হয় তাহলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে খাওয়ানোর কথা বলা হয়। এ বিষয়ে উপস্থিতিদের ব্যাপক প্রচার প্রচারনার জন্যও অনুরোধ জানানো হয়।

জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এর আয়োজনে সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট মোঃ জুবায়ের হোসেন চৌধুরী, জেলা আনসার কমান্ডার বিকাশ চন্দ্র দাস, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হায়দার আলী, পরিবার পরিকল্পনা বিভাগ, নড়াইলের উপ-পরিচালকের এ,কে, এম সেলিম ভ’ইয়া, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার, সাংবাদিক, জনপ্রতিনিধি, সিভিল সার্জন অফিসের ডাক্তার এ সময় উপস্থিত ছিলেন।