লোহাগড়ায় শিক্ষককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

0
19
লোহাগড়ায় শিক্ষককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন
লোহাগড়ায় শিক্ষককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার

লোহাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষককে মারধরের প্রতিবাদে ওই স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। শনিবার (১০ জুন) বেলা ১১টার দিকে স্কুলের সামনে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের আয়োজনে এ মানববন্ধনে বক্তব্য দেন, ওই স্কুলের সহকারী প্রধান শিক্ষক আল্পনা মন্ডল,সহকারী শিক্ষক খান আশরাফুল হাবিব,কার্ত্তিক চন্দ্র দে, শিক্ষার্থী হাসিবুর রহমান, তানিয়া সুলতানা প্রমুখ। বক্তারা এ ন্যাক্কারজনক ঘটনার দ্রুত বিচার, শিক্ষার্থী-শিক্ষকদের নিরাপত্তা এবং বিদ্যালয়ের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশের দাবি জানিয়েছেন।

জানা গেছে,বুধবার (৭ জুন) বিদ্যালয়ের অভ্যন্তরীণ প্রথম সাময়িকের গনিত বিষয়ের পরীক্ষা শেষে সহকারী শিক্ষক সাইফুল ইসলাম শিক্ষক মিলনায়তনে বসে ছিলেন। এ সময় ৯ম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী শ্রেয়া অপ্সরার (রোল ০২) বাবা আবু সুফিয়ান শেখ, মামা লিখন মোল্যা ও দাদা আয়েন উদ্দিনসহ কয়েকজন এসে শিক্ষক সাইফুল ইসলামকে বেদম মারধর করে। পরে তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্রী শ্রেয়া অপ্সরার সাথে অদাচারণ বলেছেন এবং এর আগেও করতেন।

লোহাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম জানান, পরীক্ষা চলাকালীন সময়ে শ্রেয়া অপ্সরা পিছনের বেঞ্চে বসা অন্য এক ছাত্রীর খাতা দেখাদেখি করলে শ্রেয়া যে বান্ধবীর খাতা দেখছিল তাকে সরিয়ে অন্য বেঞ্চে বসিয়ে দেই। এর বাইরে আর কোনো ঘটনা ঘটেনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,বি,এম কামরুজ্জামান বলেন,এ ঘটনায় শনিবার (১০জুন) বিকেলে স্কুল মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা পরিষদের এক জরুরি সভা অনুষ্ঠিত হচ্ছে।