শিক্ষকদের গ্রুপ পেইজে তারেক রহমানের সরকার বিরোধী বক্তব্য প্রচার!

0
20
তারেক জিয়া
তারেক রহমান

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে তথ্য আদান-প্রদান ও নির্দেশনা প্রচারেরর লক্ষে খোলা ফেসবুক গ্রুপ পেইজে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সরকার বিরোধী ভিডিও বক্তব্য শেয়ারের ঘটনায় স্থানীয় শিক্ষকদের মাঝে চলছে নানা সমালোচনা। গত বৃহস্পতিবার (১ জুন) সকালে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গোবিন্দপুর ক্লাস্টার গ্রুপে এই ভিডিও বক্তব্যটি শেয়ার দেন স্থানীয় কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন সুলতানা।

এ ভিডিও শেয়ারের পরে এ নিয়ে সমালোচনা শুরু হলে এদিন রাতে তা আনসেন্ড করে উল্লেখ করা হয় কোনাপাড়া সঃপ্রাঃ বিদ্যালয়ের ফেসবুক আইডি হ্যাক করা হয়েছিল। বর্তমানে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে একটি মহল।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আবু রায়হান বলেন- ‘গোবিন্দপুর ক্লাস্টার নামে শিক্ষকদের গ্রুপ পেইজের এডমিন আমি নিজে। এতে ২নং গৌরীপুর ও মইলাকান্দা ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সদস্য। প্রাথমিক বিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য আদান-প্রদান ও নির্দেশনা প্রচারের জন্য এই পেইজ খোলা হয়েছে। রাজনৈতিক বা ব্যক্তিগত কোন বিষয় এখানে শেয়ার দেয়া নিষেধ করা হয়েছে। বিএনপি নেতা তারেক রহমানের বক্তব্যের ভিডিওটি এ পেইজে শেয়ারের ঘটনা জানার পর জেলা শিক্ষা অফিসার মহোদয় আমাকে এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলেছেন। ইতোমধ্যে এ বিষয়ে একটি প্রতিবেদন তৈরী করেছি আমি।’

তিনি আরও বলেন- মৌখিক জিজ্ঞাসাবাদে উল্লেখিত শিক্ষক নাসরিন সুলতানা জানান তিনি আইটি বিষয়ে পারদর্শী নয় তাই ভুলবশত মোবাইলে চাপ লেখে ভিডিওটি শেয়ার হয়ে গেছে। তবে নাসরিন সুলতানা এ বিষয়ে সাংবাদিকদের জানান ভিন্ন কথা- কোনাপাড়া সঃপ্রাঃবিদ্যালয় নামে আইডি হ্যাক হয়েছিল। ইউইও ও এটিও স্যার এ বিষয়ে জানেন। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম জানান- ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। দোষী সাব্যস্ত হলে জড়িত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।