লোহাগড়ায় সরকারী রাস্তা পাকাকরণে বাঁধা, ১৪৪ধারা জারী

0
26
লোহাগড়ায় সরকারী রাস্তা পাকাকরণে বাঁধা, ১৪৪ধারা জারী
লোহাগড়ায় সরকারী রাস্তা পাকাকরণে বাঁধা, ১৪৪ ধারা জারী

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন ভবন থেকে মঙ্গলহাটা স্লুইজগেট পর্যন্ত সরকারী রাস্তা পাকাকরণে রাধার অভিযোগ পাওয়া গেছে। নক্সা মোতাবেক রাস্তা পাকা না করে ব্যক্তি মালিকানাধিন জায়গার উপর দিয়ে করতে গেলে বাধার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ব্যক্তিগত জায়গার মালিক জয়নাল আবেদীন আদালতের মাধ্যমে ১৪৪ ধারা জারি করেছে কাজ বন্ধ করে দিয়েছে। এদিকে রাস্তা পাকা করনের দাবীতে গ্রামবাসী চলাচলকৃত ওই রাস্তার দুই পাশে বাঁশের বেড়া দিয়ে জন সাধারনের চলাচল বন্ধ করে দিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে , মল্লিকপুর ইউনিয়ন ভবন – মঙ্গলহাটা স্লুইজগেট রাস্তার স্লুইজগেট সংলগ্ন প্রায় একশত মিটার রাস্তা পাকা করতে গিয়ে বিপাকে পড়েছে এলজিইডি অফিস।বর্তমানে যেখানে রাস্তা আছে তা ব্যক্তিমালিকানা দাবী করেন মঙ্গলহাটা গ্রামের জয়নাল আবেদীন।তিনি বলেন, সরকারী নক্সায় রাস্তা যেখানে আছে সেখান দিয়ে পাকা করা হোক ।কিন্তু নক্সা মোতাবেক সরকারী রাস্তার জায়গায় দখল করে আছে ওই গ্রামের গাজী হিরু রহমান। হিরু সরকারী জায়গা দিয়ে রাস্তা পাকা করনে বাধার সৃষ্টি করছে। এ নিয়ে ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বরসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা কয়েকবার শালিশ বৈঠক করলেও সমস্যার সমাধান না হওয়ায় বিরোধপূর্ণ রাস্তা পাকা না করে খুড়ে ফেলে রেখেছে এলজিইডি কর্তৃপক্ষ।

এ দিকে ওই রাস্তা সম্পূর্ণ পাকা করার দাবীতে এলাকাবাসী রাস্তার দুই পাশে বাশের বেড়া দিয়ে জন সাধারনের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে।এ ব্যাপারে মল্লিকপুর ইউনিয়নর চেয়াম্যান সাইদুর রহমান জানান, বিরোধপূর্ণ জায়গা ও রাস্তা নিয়ে একাধিকবার বৈঠক করেও কোন সমাধান হয়নি।উপজেলা প্রকৌশলী জসিম উদ্দিন জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকায় রাস্তার শেষপ্রান্তের প্রায় একশত মিটার জায়গা পাকার কাজ বন্ধ রয়েছে।