নড়াইলের কালিয়ায় সাংবাদিকের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা

0
14
নড়াইলের কালিয়ায় সাংবাদিকের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা
নড়াইলের কালিয়ায় সাংবাদিকের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা

স্টাফ রিপোর্টার

দৈনিক সমকালের নড়াইলের কালিয়া প্রতিনিধি ও কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিটুর নামে একটি ভূয়া ফেসবুক আইডি খুলে অশ্লিল ভিডিও,ছবি ও লেখা পোষ্টের মাধ্যমে প্রতারণা করছে অজ্ঞাতনামা একটি চক্র। এই ঘটনায় সাংবাদিক মিটু ১১মে বৃহস্পতিবার উপজেলার নড়াগাতি থানায় জিডি করেছেন (জিডি নম্বর ৪৪১)। ঘটনাটিতে স্থানীয় সাংবাদিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জিডির বিবরণে জানা যায়, তিনি বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জানতে পারেন অজ্ঞাতনামা একটি প্রতারক চক্র “মশিউল হক মিঠু” নামে একটি ভূয়া ফেসবুক আইডি খুলেছে এবং সেখানে ব্যাক্তি বিশেষের অশ্লিল ছবি, লেখা ও ভিডিও পোষ্ট করে সাংবাদিক মশিউল হক মিটুর সামাজিক ও পেশাগত মর্যাদা ক্ষুন্নসহ হয়রানির চেষ্টা চালাচ্ছে। প্রকৃতপক্ষে সাংবাদিক মিটুর ওই নামের কোন ফেসবুক আইডি নেই বা খোলেননি। ঘটনাটি জানাজানি হলে স্থানীয় কর্মরত সাংবাদিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তারা প্রতারক চক্রকে খুঁজে বের করে আইনী ব্যবস্থা গ্রহনের দাবিসহ তীব্র নিন্দা জানান।

সাংবাদিক মিটু বলেন, তাঁকে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করাসহ হয়রানির উদ্দেশ্যে অজ্ঞাতনামা একটি প্রতারক চক্র তাঁর নাম এবং সহকর্মীদের সঙ্গে তোলা ছবি ব্যবহার করে ভূয়া ফেসবুক আইডি খুলে অশ্লীল ভিডিও ও ছবি পোষ্টের মাধ্যমে প্রতারণা চালাচ্ছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন, কখনোই তিনি এই নামের ফেসবুক আইডি খোলেননি এবং কোন কিছুই পোষ্টও করেননি। তিনি প্রতারকচক্রকে খুঁজে বের করে দৃষ্টান্ত মুলক শাস্তি দানের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

কালিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহীদুল ইসলাম শাহী ক্ষোভ প্রকাশ করে বলেন, একজন প্রতিষ্ঠিত সাংবাদিকের নাম ও সহকর্মীদের ছবি ব্যবহার করে ভূয়া ফেসবুক আইডি খুলে হয়রানিসহ প্রতারণা একটি জঘন্য অপরাধ। প্রতারকচক্রকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা বলেন,‘এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।