নড়াইল মতুয়া মিশনের সভাপতি রূপকুমারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় দু’জনের রিমান্ড

0
159
নড়াইল মতুয়া মিশনের সভাপতি রূপকুমারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় দু’জনের রিমান্ড
নড়াইল মতুয়া মিশনের সভাপতি রূপকুমারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় দু’জনের রিমান্ড

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা মতুয়া মিশনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রূপকুমার মজুমদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেফতারকৃত দু’জনের রিমান্ড মঞ্জুর হয়েছে। তারা হলেন সদরের আউড়িয়া ইউনিয়নের বোড়াবাদুরিয়া গ্রামের দিনবন্ধু দাসের পূত্র উত্তম দাস এবং পার্শ্ববর্তী কমলাপুর গ্রামের নিতাই রায়ের পূত্র মতুয়া মিশনের বহিস্কৃত সদস্য বিপ্লব রায়। সোমবার (৮ মে) দুপুরে সদরের আমলী আদাতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ দু’জনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, সদরের আউড়িয়া ইউনিয়নের পূর্ব সীমাখালী গ্রামের অধীর চন্দ্র মজুমদারের পূত্র রূপকুমার গত ২৫ অক্টোবর সন্ধ্যার পর নড়াইল শহরের তার নিজের মজুমদার হার্ডওয়ারের দোকান থেকে পায়ে হেটে বাড়ি ফিরছিলেন। পথে পূর্ব সীমাখালি সোলমারা ব্রীজের পাশে মাথায় আঘাতপ্রাপ্ত অবস্থায় পড়ে থাকে। ২৭ অক্টোবর ঢাকার একটি হাসতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
এ ঘটনায় ৪নভেম্বর রূপকুমারের স্ত্রী শুক্লা মজুমদার বাদি হয়ে নড়াইল সদর থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন। তিনি বলেন,খুনিদের যেন ফাসি হয়,আমার ৭ বছরের বাচ্চাটা বাবা হারিয়েছে এ রকম যেন কেউ বাবা হারা না হয়।
রূপকুমারের দাদা অসিত মজুমদার বলেন,বিপ্লব মতুয়া মিশন থেকে বহিস্কার হবার পরে আমার ভাইয়ের উপর প্রতিশোধ নিতে নানা ফন্দি করতো এবং দেখে নেওয়ার হুমকিও দিয়েছিল। জেলা মতুয়া মিশনের সাধারন সম্পাদক মতুয়া অসীম পাল বলেন, রূপকুমার একজন মানব দরদি নেতা ছিলেন। তার মতো মানুষকে যারা খুন করেছে তাদের শাস্তি চাই।

এ মামলার তদন্ত কর্মকর্তা শরীফ এনামুল জানান, রূপকুমারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় ৪ নভেম্বর রাতে দু’জনকে গেস্খফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করলে সোমবার দুপুরে সদরের আমলি আদালতের বিজ্ঞ বিচারক রিমান্ড শোনানী শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মঙ্গলবার (৯মে) থেকে এ রিমান্ড কার্যকর হবে। তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আসামিদের জিজ্ঞাসাবাদ করলে কোনো মৃত্যুর কারণ বেরিয়ে আসতে পারে।