গৌরীপুরে তথ্য দিতে ইউএনও’র গড়িমসি!

0
2
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে তথ্য অধিকার আইনে আবেদন করেও সরকারের উন্নয়ন প্রকল্পের প্রয়োজনীয় তথ্য পাচ্ছেন না স্থানীয় সাংবাদিকরা। এক্ষেত্রে ইউএনও ফৌজিয়া নাজনীনের বিরুদ্ধে নানা অজুহাতে তথ্য প্রদানে গড়িমসি ও সময়ক্ষেপনের অভিযোগ ওঠেছে।

জানা গেছে- স্থানীয় সাংবাদিক আরিফ আহম্মেদ, হলি সিয়াম শ্রাবণসহ আরও কয়েকজন গত মাসে ১ম সপ্তাহে এ উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের তালিকা চেয়ে তথ্য অধিকার আইনে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের নিকট আবেদন করেন। কিন্তু তথ্য সরবরাহের নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও প্রকল্প তালিকা পাননি তাঁরা। এক্ষেত্রে তথ্য না দিয়ে নানা অজুহাতে সময়ক্ষেপন করা হচ্ছে।

সাংবাদিক আরিফ আহম্মেদ জানান- উপজেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত রাজস্ব তহবিলের আওতায় বিগত দুই অর্থবছরের উন্নয়ন প্রকল্পের তালিকা চেয়ে গত মাসে আবেদন করেন ইউএনও বরাবর। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও তাঁকে তথ্য সরবরাহ করা হয়নি। এক্ষেত্রে নানা অজুহাতে সময় ক্ষেপন করা হচ্ছে। এ উপজেলায় রাজস্ব তহবিলের আওতায় বাস্তবায়িত প্রকল্পে ব্যাপক অনিয়ম-দুর্নীতি ও হরিলুট হয়েছে বলে জনশ্রুতি ওঠেছে। বাস্তবায়িত প্রকল্পের তালিকা হাতে না থাকায় এ বিষয়ে সঠিক সংবাদ পরিবেশন করতে পারছেন না বলে মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন জানান- সাংবাদিকদের তথ্য দেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের বলার পরও কেন তা সরবরাহ করা হয়নি, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।