বাঘারপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব হলো দিনমজুর দু’টি পরিবার

0
6
বাঘারপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব হলো দিনমজুর দু'টি পরিবার
বাঘারপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব হলো দিনমজুর দু'টি পরিবার

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ায় বৈদ্যুতিক শর্টসার্কিকেটের আগুনে দুটি পরিবারের ছয়টি ঘরসহ ঘরের যাবতীয় সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের রঘুনাথপুর (চাড়াভিটা বাজার সংলগ্ন) গ্রামের দিনমজুর হাসান আলী ও রুবেল হোসেনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়রা জানায়, বাড়ির বসতঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত।

মুহুর্তে আগুন পুরো বাড়ির সকল বসতঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে স্থানীয়রা ব্যাপক চেষ্টা চালায়। পরে খবর পেয়ে বাঘারপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ঐ বাড়ির দুই ভাই হাসান ও রুবেলের বসবাসরত ৬টি টিনের ছাউনির ঘর পুড়ে ছাই হয়ে যায়।
একটি বাড়ির মালিক হাসান আলী বলেন, “আমার ও আমার মামাতো ভাই রুবেলের ঘরে থাকা স্বর্ণালংকার, জমির দলিলপত্র, আইডিকার্ড, পোষাক, লেপকাথা, শরিষাসহ দুই পরিবারের মূল্যবান জিনিসপত্র সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমাদের নগদ তিন লাখ টাকাসহ অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখন আমাদের পরনের কাপড় ছাড়া আর কিছুই রইলো না।”

বাঘারপাড়া ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) স্টেশন কর্মকর্তা আয়ুব হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় সাধারণ মানুষ সহ আমাদের সদস্যরা মিলে ঘন্টা খানেক সময় ধরে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে পরিবারগুলোর প্রায় নগদ অর্থসহ আট লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা যায়।। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।