লোহাগড়ায় সড়ক ও জনপথের অবৈধ্য স্থাপনা উচ্ছেদ

0
3
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

লোহাগড়া পৌরসভার লক্ষীপাশা চৌরাস্তা এলাকায় নড়াইলের সড়ক ও জনপথ অবৈধ্য স্থাপনা উচ্ছেদ করেছে। শুক্রবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট লোহাগড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী , নড়াইল সড়ক ও জনপথের প্রকৌশলী তোফায়েল আলম,লোহাগড়া থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

সওজ এর প্রকৌশলী তোফায়েল আলম বলেন , ঢাকা -বেনাপোল মহাসড়কের লক্ষীপাশা চৌরাস্তা এলাকা খুবই গুরুত্বপূর্ণ । এখানে সব সময় জানজট লেগে থাকে।এ ছাড়া রাস্তার উপর ভ্যান, ইুজবাইক, মোটর সাইকেল, টেম্পু, অটো রিক্সা, জেএস সহ বিবিন্ন ধরনের গাড়ী পাকিং করে সাধারন মানুষের চলাচলে বিগ্ন সৃষ্টি করে। তাছাড়া কয়েকজন ব্যাবসায়ী রাস্তার দুই পাশ সরকারী জায়গা দখল করে ব্যাবসা পরিচালনা করে আসছে অনেকে সরকারী জায়গায় ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে খাচ্ছে। এ সব বিষয় নিয়ে উপজেলা ও জেলা আইনশৃঙ্খলা সভায় লক্ষীপাশা চৌরাস্তা এলাকা জানযটমুক্ত করার জন্য কথাহয়।

সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সুধিমহল এ রাস্তা দিয়ে যানচলাচল ঝূঁকিপূর্ণ ও সাধারণ মানুষ চলাচলে সমস্যা হচ্ছে এমন কি যে কোন সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটনা ঘটতে পারে।বলে প্রশাসনকে অবহিত করে। এ কারনে আমরা জনদূরর্ভোগ এড়াতে ও যানচলাচলের সুবিধা জন্য লক্ষীপাশা বাজার এলাকায় দোকানঘর সহ বিভিন্ন অবৈধ্য স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। এই অভিযানে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি), লোহাগড়া থানা পুলিশ ও আনসার বাহিনী সদস্যগণ আমাদের সার্বিক সহযোগিতা করেছেন।