নড়াইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে প্রতারণার অভিযোগ খারিজ

0
8

স্টাফ রিপোর্টার

বকেয়া টাকা পরিশোধ না করার জন্য নড়াইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে প্রতারণার অভিযোগ খারিজ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামানিক সাংবাদিক জামী’র দয়ের করা অভিযোগ তদন্ত করে মিথ্যা প্রমানিত হওয়ায় তা খারিজ করে আদেশ দিয়েছেন।

আদেশে বলা হয়েছে, অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে গত ১৩/১২/২০২২ ও ৩১/০১/২০২৩ ইং তারিখে উভয় পক্ষ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নড়াইল কার্যালয়ে উপস্থিত হয়ে স্ব স্ব পক্ষে প্রমানসহ উভয়পক্ষ লিখিত বক্তব্য প্রদান করেন। উভয়পক্ষের লিখিত ও মৌখিক বক্তব্য গ্রহণের পর অভিযোগকারী সাংবাদিক মোঃ জিয়াউর রহমান জামী দায়ের করা অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় তা খারিজ করা হলো।

এ ব্যাপরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামানিক বলেন, অভিযোগকারী মোঃ জিয়াউর রহমান জামী কর্তৃক দাখিলকৃত ক্রয় ভাউচারে ৮মিলি রড দিয়ে পিলার তৈরির বিষয়টি সুনির্দিষ্টভাবে লিখিত নেই। তাছাড়া ক্রয় ভাউচারে অভিযোগকারী ও সন্দেহভাজন প্রতিষ্ঠানের পক্ষে কোন স্বাক্ষর নাই। ৩১/০১/২০২৩ ইং তারিখে শুনানীর পর উভয় পক্ষকে সঙ্গে নিয়ে পুলিশের সহায়তায় সন্দেহভাজন প্রতিষ্ঠান ও অভিযোগকারী কর্তৃক পিলার রাখার স্থানে যাওয়ার পরে দেখা যায় ভাউচারে উল্লেখিত পিলারের সাথে অভিযোগকারীর স্থানে রাখা পিলারের কোন মিল নেই। সে কারনে অভিযোগকারী মোঃ জিয়াউর রহমান জামীর অভিযোগ খারিজ করা হয়।

উল্লেখ্য, নড়াইল পৌরসভার আলাদাতপুর গ্রামের মোঃ আতিয়ার রহমানের ছেলে সাংবাদিক মোঃ জিয়াউর রহমান জামী গত ২৮/১১/২০২২ ইং তারিখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নড়াইল কার্যালয়ে লিখিত অভিযোগ করেন যে, শহরের হাতির বাগান এলাকার রাজু স্যানিটারীর নিকট থেকে ৮মিলি রড দিয়ে তৈরি ১২ফুট ও ১১ফুট লম্বা মোট ৩৮টি পিলার ক্রয় করার লিখিত চুক্তি করেছিলেন। কিন্ত, রাজু স্যানিটারী ৮মিলি রড দিয়ে তৈরি পিলার সরবরাহ করেননি।

এ বিষয়ে রাজু স্যানিটারীর মালিক মোঃ আসাদ মোল্যা বলেন, সাংবাদিক মোঃ জিয়াউর রহমান জামী আমার প্রতিষ্ঠান রাজু স্যানিটারী থেকে ১ লক্ষ ৩৯ হাজার টাকার মালামাল ক্রয় করে ১০ হাজার টাকা দিয়ে বাকী ১লক্ষ ২৯ হাজার টাকা পরে দিবেন বলে মালামাল নিয়ে যান। কিন্তু দীর্ঘদিন আমার পাওনা পরিশোধ না করায় আমি তাঁর নিকট টাকা চাইতে গেলে পাওনা টাকা পরিশোধ না কওে উল্টা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেন। জামী সাংবাদিক আমাদের দেওয়া রাজু স্যানিটারীর চওড়া সাড়ে চার ইঞ্চি ও লম্বা ১২ফুটে পিলার অন্যত্র সরিয়ে পৌনে চার ইঞ্চি চওড়া ও লম্বা ৭ ফুটে নিম্মমানের পিলার এনে রেখেছেন। যেটা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামানিক তদন্ত করে মিথ্যা প্রমানিত করেছেন। এসব অভিযোগ অস্বীকার করে বিজয় টিভির সাংবাদিক মোঃ জিয়াউর রহমান জামী বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।