নড়াইলে মাধ্যমিক পর্যায়ে নতুন কারিকুলামের উপর শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন

0
12
নড়াইলে মাধ্যমিক পর্যায়ে নতুন কারিকুলামের উপর শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন
নড়াইলে মাধ্যমিক পর্যায়ে নতুন কারিকুলামের উপর শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন

স্টাফ রিপোর্টার

নড়াইলের প্রশিক্ষণ কেন্দ্রে এসে মাধ্যমিক পর্যায়ে নতুন কারিকুলামের উপর শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ ও উপপরিচালক (মাধ্যমিক) এ. এস. এম. আব্দুল খালেক।

জেলা শিক্ষা অফিস সূত্র থেকে জানা যায়, রবিবার শিক্ষা বিভাগের কর্মকর্তাদ্বয় নড়াইল জেলার লোহাগড়া উপজেলার প্রশিক্ষণ ভেণ্যুতে উপস্থিত হয়ে প্রতিটি কক্ষের শিক্ষকদের সাথে “নতুন কারিকুলাম নিয়ে মতবিনিময় করেন ও মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠনের যৌক্তিকতা তুলে ধরেন এবং এটি বাস্তবায়নের জন্য সকল শিক্ষককে অনুরোধ জানান ।

এসময় তাঁদের সাথে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা শিক্ষা অফিসার এস. এম. ছায়েদুর রহমান, লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হামিদ ভূইয়া, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা বিকাশ কুসুম চক্রবর্তী, জেলা প্রশিক্ষণ সমন্বয়ক জুলকার নাঈন, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান সহ বিভিন্ন কর্মকর্তাগণ।

মতবিনিময় শেষে সংবাদিকদের সাথে কথা বলেন পরিচালক ও উপপরিচালক মহোদয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “বলেন স্মার্ট বাংলাদেশ গঠনের মূল উপাদান স্মার্ট নাগরিক, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরীর লক্ষ্য নিয়ে সরকার নতুন এই কারিকুলাম প্রণয়ন করেছে। আমরা যারা মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করি, আমরা প্রতিজ্ঞাবদ্ধ সরকারের এ মহতি উদ্যোগকে বাস্তবায়ন করার।”
জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান জানান, “অতিথিদ্বয় আমাকে সঙ্গে নিয়ে লোহাগড়া ও কালিয়া উপজেলার প্রশিক্ষণ ভেণ্যুগুলো পরিদর্শন করেন এবং সুষ্ঠুভাবে প্রশিক্ষণ পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।