লোহাগড়ায় ডাকাতি, তিন ডাকাত আটক

0
7
লোহাগড়ায় ডাকাতি, তিন ডাকাত আটক
লোহাগড়ায় ডাকাতি, তিন ডাকাত আটক

স্টাফ রিপোর্টার

কখনো ধর্ম ভাই আবার কখনো অন্য সম্পর্ক তৈরি করে বাড়িতে আশা-যাওয়া করে। এরপর সুযোগ বুঝে দল নিয়ে ডাকাতি করে সর্বস্ব লুট করে নেয়। এমনি এক ডাকাত দলের তিনকে আটক করেছে লোহাগড়া থানা পুলিশ। গত রোববার রাতে অভিযান চালিয়ে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রাম এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো-দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদের ভাই আব্দুর নূর তুষার , আব্দুর রাজ্জাক শেখের ছেলে সিজু ওরফে সাজ্জাত ও মিজানুর রহমানের ছেলে জসিম খান । তাদের বাড়ী উপজেলার দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামে।

পুলিশ সূত্রে জানা গেছে , গত বছর জুলাই মাসে লোহাগড়ার কালনা গ্রামের সৌদি প্রবাসী পলাশ মুন্সির বাড়িতে ডাকাতি হয়। পাঁচ থেকে ছয় জনের একটি ডাকাত দল গেটের তালা ভেঙ্গে ঘরে ঢুকে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালংকার, দুটি মোবাইলসহ দেড় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতি কালে পরিবারের কয়েকজন সদস্যকে শারীরিক ভাবে যখম করে পালিয়ে যায় । ওই ডাকাত দলের সদস্যরা জেলার বিভিন্নস্থানে চুরি ডাকাতির একাধিক ঘটনা ঘটিয়েছে। এদের প্রধান টার্গেট জেলার প্রবাসীদের বাড়িগুলো। তারা ডাকাতির আগে দীর্ঘদিন ধরে যেকোনো পরিবারের সঙ্গে সখ্যতা গড়ে তোলে পরে সুযোগ বুঝে সব লুটে নেয়। অনেক সময় প্রাণনাশের হুমকি দেওয়ায় অনেকে মামলা করতেও ভয় পায়।

লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন জানান, প্রবাসীর স্ত্রী কেয়া খানমের দায়ের করা মামলা ও তথ্য প্রযুক্তির সহায়তায় তাদের আটক করা হয়েছে। ডাকাতির পর তুষার আত্মগোপনে ভারতে ছিল। জেলার বিভিন্ন থানায় তার নামে একাধিক ডাকাতি মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির কথা স্বীকার করেছে। মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। তাদেরকে স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য আদালতে পাঠানো হয়েছে।