নড়াইলে দু’দিনব্যাপী ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
17
নড়াইলে দু’দিনব্যাপী ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত
নড়াইলে দু’দিনব্যাপী ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার খড়রিয়া মিনাপাড়ায় দু’দিনব্যাপী ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) রাতে এ অনুষ্ঠান শেষ হয়েছে। প্রতিযোগিতায় নড়াইলসহ যশ্রো, খুলনা, গোপালগঞ্জ, বাগেরহাট ও নওগাঁ জেলা থেকে ১০০ প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় দুইগ্রুপে বিজয়ী ১০জনকে পুরস্কৃত করা হয়। স্কুল, কলেজ, মাদরাসাসহ বিভিন্ন পেশার মানুষ ইসলামী সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
খড়রিয়া মিনাপাড়া বায়তুর রহমান জামে মসজিদের উদ্যোগে এবং মরহুম হালিমা আলতাফ হোসেন মিনার স্মরণে এ প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন-ব্যবসায়ী রিপন হোসেন মিনা, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আকবর মিনা, অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবুল কালাম মৃধা, মোস্তাফিজুর রহমানসহ অনেকে।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন-হাফেজ মাওলানা মুফতি নুরে আলম, মাওলানা মুফতি আবুল হাসান ও হাফেজ মাওলানা মুফতি সুলাইমান হুসাইন।
মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে ইসলামী আলোচনায় প্রধান অতিথি ছিলেন-মুফতি আব্দুল মান্নান। প্রধান বক্তা হাফেজ মাওলানা মুফতি হাফিজুর রহমান আজাদী। এছাড়া বিশেষ বক্তা ছিলেন-মাওলানা জসিম উদ্দীন, মাওলানা মাহমুদুল হাসান বিন মেহেদী, মাওলানা মুফতি হাফিজুর রহমান, মাওলানা মুফতি মাহফুজুর রহমানসহ অনেকে।

অনুষ্ঠানের আয়োজক ব্যবসায়ী রিপন হোসেন মিনা জানান, সুস্থ সংস্কৃতিচর্চায় প্রতিবছরই শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষের অংশগ্রহণে ইসলামী সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হবে। গত বছরও এ ধরণের আয়োজন করা হয়।