ডা. আব্দুল কাদের জসিমের স্মরণে নাগরিক শোকসভা

0
1
ডা. আব্দুল কাদের জসিমের স্মরণে নাগরিক শোকসভা
ডা. আব্দুল কাদের জসিমের স্মরণে নাগরিক শোকসভা

স্টাফ রিপোর্টার

বিএমএ ও স্বাচিপ নেতা প্রয়াত ডা. আব্দুল কাদের জসিমের স্মরণে নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নড়াইল পাবলিক লাইব্রেরীতে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ গণশিল্পী সংস্থা নড়াইল-এর আয়োজনে সংস্থার সভাপতি মলয় কান্তি নন্দীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস.এ মতিন, আ্যাডভোকেট নূর মোহাম্মদ, অ্যাডভোকেট আব্দুল হক,অ্যাডভোকেট বনমালী মিত্র, ডা, সঞ্জিত কুমার সাহা, ডা, মিনা হুমায়ুন কবির, প্রয়াত চিকিৎসকের স্ত্রী শিক্ষক শামীমা ইয়াসমিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাসুদুল হক টুটুল, গণশিল্পী সংস্থা নড়াইলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী বসিরুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ডা. আব্দুল কাদের জসিম ছিলেন একজন প্রগতিশীল চিন্তা এবং মুক্তমনের মনের মানুষ। নড়াইল সদর হাসপাতালের বিভিন্ন উন্নয়ন, চিকিৎসা সেবার উন্নত মান এবং অভ্যন্তরে নান্দনিক শহীদ মিনার নির্মানে তার অনেক ভূমিকা ছিল। তিনি সদর হাসপাতালে থাকা অবস্থায় বিভিন্ন সময় হাসপাতালে বিভিন্ন জাতীয় দিবস উপলক্ষে ইনডোর খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করতেন। এছাড়া প্রয়াত এই চিকিৎসক নড়াইলে বৈশাখী মেলা, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনসহ বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে সক্রিয় ভূমিকা পালন করতেন।

উল্লেখ্য বিএমএ নড়াইল-এর সাবেক সাধারণ সম্পাদক, নড়াইল স্বাধীনতা চিকিসক পরিষদের সদস্য সচিব, খুলনা মেডিকেল কলেজের অর্থপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. আব্দুল কাদের জসিম গত ৭ নভেম্বর কর্মস্থল থেকে নড়াইল ফেরার পথে খালনা এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর হন এবং দীর্ঘ ১০দিন মৃত্যুর সাথে লড়াই করে ১৭ নভেম্বর ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান।