নড়াইলে ১০ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

0
9
নড়াইলে ১০ ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা
নড়াইলে ১০ ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলায় দাম বেশি রাখা, মূল্যতালিকা না থাকা ও নোংরা পরিবেশে পণ্য রাখায় দশটি ব্যবসা প্রতিষ্ঠানকে এগারো হাজার পাঁচশত টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গতকাল মঙ্গলবার সারাদিন লোহাগড়া উপজেলার এড়েন্দা, মল্লিকপুর ও দিঘলিয়া বাজার এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নড়াইল কার্যালয়ের সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক। জেলা পুলিশের একটি দল অভিযানে সঙ্গে ছিল।

অভিযানে মেসার্স সিয়াম প্রসাধনীকে পাঁচ হাজার টাকা, মেসার্স জাহিদ স্টোর, মেসার্স সুচী স্টোর, মেসার্স নিত্য দুলাল স্টোর ও মেসার্স কালিদাস স্টোরকে এক হাজার টাকা করে, মেসার্স হাসিব মিষ্টি ঘর, মেসার্স তাইজুল স্টোর, মেসার্স শরিফ স্টোর, মেসার্স জিল্লু স্টোর ও মেসার্স সবুজ স্টোরকে পাঁচশ’ টাকা করে মোট ১০টি প্রতিষ্ঠানকে এগারো হাজার পাঁচ শ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর নড়াইলের সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক বলেন, অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধ স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।