বাঘারপাড়ায় শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মসূচি

0
2
বাঘারপাড়ায় শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মসূচি
বাঘারপাড়ায় শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মসূচি

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন ও জাতীয় পতাকার মর্যদা সংরক্ষণ পতাকা বিধি হস্থান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অফিসের যৌথ উদ্যোগে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

প্রধান অতিথি এসময় বলেন, জাতীয় পতাকা একটি জাতির পরিচয়ের বাহক। তাই শিক্ষার্থীদের শিক্ষাজীবনের শুরুতেই এর ব্যবহার বিধি ও গুরুত্ব অনুধাবনের নিমিত্তে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শিক্ষকদের যথাযোগ্য মর্যাদায় এটি সংরক্ষন এবং বিদ্যালয়ে আগত শিক্ষার্থী,অভিভাবক ও দর্শনার্থীদের দৃষ্টিগোচর হয় এমন স্থানে স্থাপনের পরামর্শ দেন। এই উদ্যোগের ফলে বাঘারপাড়া উপজেলার প্রাথমিক শিক্ষা পরিবারের মাঝে দেশাত্ববোধ, সংস্কৃতি ও জাতিয় ঐতিহ্য সংরক্ষণসহ শিক্ষার গুরুত্ব বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রসঙ্গত ১০২টি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা সংরক্ষন বিধি সম্বলিত বিলবোর্ড এদিন বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউ আর সি এর ইন্সট্রাকটর নাজনীন নাহার, সহকারি শিক্ষা কর্মকর্তা আলী আকবার, অজিত কুমার বিশ্বাস, জাকির হোসেনসহ প্রাথমিক বিদ্যালয়ের প্রধানগণ।