ডাচদের হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

0
5
ডাচদের হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা
ডাচদের হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

লুসাইল আইকনিক স্টেডিয়ামে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো আর্জেন্টিনা। আজ শনিবার (১০ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। আক্রমণ পাল্টা আক্রমণের খেলায় উত্তেজনা ছড়িয়ে ৯০ মিনিটের খেলা ফিরে ২-২ সমতায়, ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সে একস্ট্রা সময়ের ৩০ মিনিটও শেষ হয় গোল শূণ্য হয়ে। ফলে এখন ফলাফল নির্ধারণের জন্য যেতে হয় টাইব্রেকারে। টাইব্রেকারে শুট আউটে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে উঠে আর্জেন্টিনা।

প্রথমার্ধের ৩৫ মিনিটে মেসির এসিস্টে ডাচদের বিপক্ষে প্রথম গোল করে নাহুয়েল মলিনা। প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরে পেনাল্টি থেকে মেসির দেয়া এই গোলেই ২-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি।

এরপরই শুরু হয় ডাচ শাসন। খেলার ৮৩ মিনিটে ডাচদের হয়ে ১ গোল পরিশোধ করেন ওট ওয়েগস্ট। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্ত ১০ মিনিট বাড়তি সময়ে দ্বিতীয় গোলটি করেন ওট ওয়েগস্ট।

টাইব্রেকারে ডাচদের প্রথম ২ টি শটই রুখে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। মেসির প্রথম ৩ টা স্পট কিক থেকে গোল করলেও ৪র্থ শটে মিস করেন এনজো ফার্নান্দেজ। একদম শেষ শটে লাউতারো মার্টিনেজ গোল করলে আর্জেন্টিনা ৪-৩ ব্যবধানের জয় ছিনিয়ে নেয়। এদিকে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এডুকেশন সিটি স্টেডিয়ামে ব্রাজিল-ক্রোয়েশিয়ার লড়াইয়ে ১২০ মিনিটের খেলা ১-১ ব্যবধানে ড্র হয়। এরপর পেনাল্টিতে ৪-২ ব্যবধানে জিতেছে ক্রোয়েশিয়া। সেমিতে ক্রয়োশিয়া-আর্জেন্টিনা মুখোমুখি হবে।