লোহাগড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে

0
3
লোহাগড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে
লোহাগড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। আজ শুক্রবার এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে নানা কর্মসূচির আয়োজন করে। সহযোগিতায় ছিল দুর্নীতি দমন কমিশন। ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই প্রতিপাদ্য সামনে নিয়ে দিবসটি পালন করা হয়।

সকালে উপজেলা পরিষদের সামনে দুর্নীতির বিরুদ্ধে মানব বন্ধন হয়। এতে বিভিন্ন এনজিওর কর্মকর্তা, সাংবাদিক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করে । এরপর হয় আলোচনা সভা।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলীর সভাপতিত্বে ও মোঃ আবু আবদুল্লাহ এর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগড়া পৌরসভার মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, পুলিশ পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, লোহাগড়া সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান, শিক্ষক হান্নান বিশ্বাস ও আজ্জাক হোসেন, সাংবাদিক কাজী আশরাফ ও টিপু সরদার, ব্যবসায়ী লিয়াকত বিশ্বাস, এনজিও বন্ধু কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপক আশরাফুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, নিজের কাজটি নিজে সঠিকভাবে করলেই পাল্টে যাবে আমাদের এই দেশটি। আমাদের প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতি ঘৃণা করতে হবে। তাহলেই দুর্নীতি বন্ধ হবে। আজকের শিক্ষার্থীরা আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাদের কমলমতি মনে দুর্নীতির বিরুদ্ধে ঘৃণা ঢুকাতে হবে। আমাদের সামনে সুন্দর বাংলাদেশ অপেক্ষা করছে।