জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সহ-সভাপতি নড়াইলের মিনহাজ 

0
29
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সহ-সভাপতি নড়াইলের মিনহাজ 
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সহ-সভাপতি নড়াইলের মিনহাজ 
স্টাফ রিপোর্টার
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের ২০২২-২৩ সেশনের জন্য গঠিত নতুন কমিটিতে সহ-সভাপতি পদে মনোনীত হয়েছেন নড়াইলের সন্তান মিনহাজুল ইসলাম।  শুক্রবার সংগঠনটির প্যাডে সংগঠনের মডারেটরদের স্বাক্ষর সংবলিত উক্ত কমিটি প্রকাশ করা হয়। কমিটিতে সভাপতি হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী আলিমুল ইসলাম, সাধারণ সম্পাদক হয়েছেন ইংরেজি বিভাগের মো. সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের আছিয়া খাতুন। তারা সবাই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
এছাড়াও অন্যান্যের মধ্যে আছেন সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান, পাঠচক্র সম্পাদক শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন ও কার্যকরী সদস্য অনুপম মল্লিক আদিত্য, মোঃ মেহেদী হাসান এবং ইউছুব ওসমান। তন্মধ্যে সাংগঠনিক সম্পাদক সোহাগ কুমার ঘোষ ও পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমনের বাড়ি নড়াইল জেলায়।
সংগঠনটির সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের গঠনতন্ত্রের ৭ নং ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। একইসাথে বলা হয়েছে কার্যনিবাহী কমিটির সিদ্ধান্তের মাধ্যমে পরবর্তীতে সাধারণ সদস্যের মধ্যে থেকে ৩৫ জন কার্যকরী সদস্য মনোনীত হবেন।
জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ বেশ কয়েকবছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করে আসছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্য চর্চামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।
সহ-সভাপতি মিনহাজুল ইসলাম বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহিত্যানুরাগী করার চেষ্টা চালাচ্ছি। আমার উপর অর্পিত সংগঠনের দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো ইনশাআল্লাহ।”
উল্লেখ্য, মিনহাজুল ইসলাম নড়াইলের জনপ্রিয় সামাজিক সংগঠন ঊষার আলো ফাউন্ডেশনের সভাপতি। ২০২১ সালে অনুষ্ঠিত বইমেলায় তার প্রথম কাব্যগ্রন্থ “ভৈরব পাড়ের কন্যা” প্রকাশিত হয়। বইটির মোড়ক উন্মোচন করেছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা৷