নড়াইলে ২দিনব্যাপী জেলা পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

0
3
নড়াইলে ২দিনব্যাপী জেলা পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত
নড়াইলে ২দিনব্যাপী জেলা পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ ”এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে জেলা পর্যায়ে শেষ হয়েছে ২ দিনব্যাপীন (২৩-২৪ নভেম্বরল) ডিজিটাল উদ্ভাবনী মেলা -২০২২। আজ বৃহস্পতিবার নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

মেলায় শ্রেষ্ঠ ষ্টল নির্বচিত হয়েছে নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র। শ্রেষ্ঠ উদ্ভাবনী প্রকল্প/ধারনা/আইডিয়ায় ক- গ্রপে প্রথম হয়েছে লোহাগড়ার লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়, খ-গ্রুপে প্রথম হয়েছে- কালিয়ার মনোরঞ্জন কাপুড়িয়া কলেজ, গ- গ্রুপে প্রথম হয়েছে নড়াইল সরকারি টেকনিক্যাল স্কুল।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরূর হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক দিপক রায়, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মারুফ হাসান, নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ শামীম হাসান, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি,সাংবাদিক, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

এ মেলায় জেলার ৩ উপজেলার বিভিন্ন সরকারি-বে-সরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের বিভিন্ন ডিজিটাল উদ্ভাবনী নিয়ে ৩২টি ষ্টল খোলা হয়েছিল।