নড়াইলে আগামী ৭-২০ জানুয়ারী এস এম সুলতান মেলা

0
9
নড়াইলে আগামী ৭-২০ জানুয়ারী এস এম সুলতান মেলা
নড়াইলে আগামী ৭-২০ জানুয়ারী এস এম সুলতান মেলা

স্টাফ রিপোর্টার

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম, সুলতানের ৯৮তম জন্ম জয়ন্তী স্মরণে আগামী ৭থেকে ২০ জানুয়ারী নড়াইলে “সুলতান মেলা অনুষ্ঠিত হবে। এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে এ মেলার আয়োজন করা হবে।

মঙ্গলবার দুপুরে নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে এসএম সুলতান ফাউন্ডেশনের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ফখরুল হাসান, সিভিল সার্জন নাছিমা আক্তার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরাসহ এস,এম, সুলতান ফাউন্ডেশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

১৪দিনব্যাপী মেলায় চিত্র প্রদর্শনী, চিত্রাংকন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, এসএম সুলতানের জীবন ও কর্মের উপর আলোচনা, গ্রামীণ খেলাধুলা, লাঠিখেলা, ভলিবল, কুস্তি, সুলতান পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

একুশে পদক ও স্বাধীনতা পদকসহ একাধিক পদক ও সম্মাননায় ভূষিত বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস,এম, সুলতান ১৯২৪ সালের ১০ আগষ্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মেছের আলী ও মায়ের নাম মাজু বিবি। ১৯৯৪ সালের ১০ অক্টোবর তিনি যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে অসুস্থ্যজণিত কারনে ইন্তেকাল করেন। সুলতানের বাসভবন চত্বরে দাফন করা হয়।