স্মার্ট বাংলাদেশ স্লোগানে বাঘারপাড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

0
11
স্মার্ট বাংলাদেশ স্লোগানে বাঘারপাড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
স্মার্ট বাংলাদেশ স্লোগানে বাঘারপাড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ স্লোগান নিয়ে বাঘারপাড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে বুধবার বেলা ১১টায় মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান বিথিকা বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না ফেরদৌসি, উপজেলা কৃষি অফিসার রুহল আমিন , সমাজসেবা অফিসার এটিএম মাসুদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। দিনব্যাপী এই মেলায় সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও অনান্য প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৩৬টি স্টল পরিপাটি করে সাজানো হয়। এসময় স্টলগুলোতে ডিজিটাল সেবাসমূহ, অর্জন, পরিকল্পনা ও অগ্রগতী বিষয়ের বিভিন্ন দিক তুলে ধরা হয়। পাশাপাশি জনসাধারণের অবগতির জন্য প্রদর্শনের ব্যবস্থা গ্রহণ করা হয়। জাতির অহংকার জাতীয় পতাকা বিধি মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে সকল স্কুলের শিক্ষার্থী ও আগত জনসাধারণের জ্ঞাতার্থে বিলবোর্ড আকারে স্থাপন,পরিদর্শনকারীদের সুবিধার্থে প্রাথমিক স্কুলসমূহের ক্লাস্টার ম্যাপ স্থাপন, সকল প্রাথমিক বিদ্যালয়ে তথ্য প্রদর্শনের নিমিত্তে ডিজিটাল বোর্ড স্থাপন, মাধ্যমিক পর্যায়ে আইসিটি শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাসরুম যশোর জেলায় প্রথম স্থান অর্জনের ইতিহাসও তুলে ধরা হয়। এছাড়াও অংশগ্রহণকারী স্টলের মধ্যে উদ্ভাবনী শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন। মেলাকে প্রাণবন্ত করে তুলতে ঢাকঢোল বাজিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মাতিয়ে রাখা হয় মেলা প্রাঙ্গণ ।