নড়াইলে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর পাচ্ছেন আশ্রয়হীন ১২টি পরিবার, ৭০ ভাগ কাজ সম্পন্ন

0
9
নড়াইলে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর পাচ্ছেন আশ্রয়হীন ১২টি পরিবার, ৭০ ভাগ কাজ সম্পন্ন
নড়াইলে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর পাচ্ছেন আশ্রয়হীন ১২টি পরিবার, ৭০ ভাগ কাজ সম্পন্ন

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রী উপহার হিসাবে নড়াইল সদরে ঘর পাচ্ছেন আশ্রয়হীন ১২টি পরিবার। শনিবার মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীণ ও গৃহহীণ পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সদরের সিঙ্গাশোলপুর ইউনিয়নের ১০৯ নং শোলপুর মৌজায় ক শ্রেনীর পরিবার পুনর্বাসন এর নিমিত্তে ১২টি গৃহ নির্মান কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাহমুদুর রহমান, উপজেলা প্রকৌশলী জহির মেহেদী হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা, সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট বিভাগ কর্মকর্তাগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি সাদিয়া ইসলাম জানান, মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। এ শ্লোগানকে সামনে নিয়ে সারাদেশের ন্যায় নড়াইলেও আশ্রয়ন প্রকল্প -২ এর আওতায় গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে নড়াইল সদর উপজেলায় খাস জমির সংস্থান না থাকায় সরকারি নীতি মালা অনুযায়ী জমি ক্রয় করে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সদরের সিঙ্গাশোলপুর ইউনিয়নের ১০৯ নং শোলপুর মৌজায় ক শ্রেনীর ১২ টি পরিবারকে পুনর্বাসন করার জন্য ২৩ লক্ষ ৪২ হাজার ২ শত ৭০ টাকার জমি ক্রয় করা হয়েছে। এ জমিতে ১২টি গৃহ নির্মাণ করা হচ্ছে। প্রতিটি গৃহ ২লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে। ইতিমধ্যে এ সব গৃহ নির্মানের ৭০ ভাগ শেষ হয়েছে , আগামী নভেম্বর মাসের মাঝামাঝি এ কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।