নড়াইলে নির্মলেন্দু গুণের কবিতা “স্বাধীনতা” অর্থসহ আত্মস্থসহ অন্যান্য শর্ত পালনে ৭ জনের মুক্তি

0
37
নড়াইলে নির্মলেন্দু গুণের কবিতা
নড়াইলে নির্মলেন্দু গুণের কবিতা "স্বাধীনতা" অর্থসহ আত্মস্থসহ অন্যান্য শর্ত পালনে ৭ জনের মুক্তি

স্টাফ রিপোর্টার

নড়াইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালত থেকে বাংলাদেশী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ০৭ মার্চের ভাষণ নিয়ে নির্মিত কবি নির্মলেন্দু গুণের কবিতা “স্বাধীনতা এই শব্দটি কিভাবে আমাদের হলো” অর্থসহ আত্মস্থ করাসহ প্রবেশনের অন্যান্য শর্ত পূরণ করায় বিগত ২৯/১০/২০২২ তারিখ মুক্তি দেওয়া হয় ০৭ জন প্রবেশনারকে।

অপরাধীদের কারাগারে না পাঠিয়ে সমাজের মধ্যে থেকে গঠনমূলক শর্ত পালন সাপেক্ষে প্রবেশন কর্মকর্তার তত্ত্বাবধানে সংশোধন করার উদ্দেশ্যে প্রেরণ করার এ উদ্যোগ সর্ব মহলে প্রশংসিত হয়েছে।

প্রবেশনের সকল শর্ত সুচারুরূপে পালন করায় ৩টি মামলায় ০৭ জন আসামীকে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালত এর বিচারক আমাতুল মোর্শেদা চূড়ান্ত মুক্তি প্রদান করেন। উল্লেখ্য এই আদালত থেকে বিগত ২৯/০৮/২০২২ ঐতিহাসিক ০৭ মার্চের ভাষণ মুখস্থ, পিতা মাতার ভরনপোষণ, বৃক্ষরোপণসহ অন্যান্য শর্ত সুচারুরূপে পালন করায় মোট ০৮ জন প্রবেশনারকে মুক্তি প্রদান করা হয়।

আদালত প্রাঙ্গণে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর বাবু সঞ্জীব কুমার, নড়াইল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বাবু উত্তম কুমার ঘোষ। বেঞ্চ সহকারী আবুল কালাম আজাদ এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেন।