লোহাগড়ায় পূজার মাত্র ২দিন বাকী, বোনাস না পেয়ে ২শতাধিক শিক্ষকের ক্ষোভ প্রকাশ

0
10
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় পূজার আর মাত্র ২দিন বাকী থাকলেও বোনাস বোনাস না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রাথমিক বিদ্যালয়ের ২শতাধিক শিক্ষক । ফলে পূজার কেনাকাটায় বিপাকে পড়েছেন শিক্ষক পবিরারগুলো।

খোজ নিয়ে জানা গেছে, গত ৫ সেপ্টেম্বর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ্জামান এর বদলির কারণে ৬ সেপ্টেম্বর সহকারী শিক্ষা অফিসার স্বপন কুমার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বভার গ্রহন করেন। তিনি আর্থিক ক্ষমতার জন্য যথারীতি কাগজপত্র জেলা শিক্ষা অফিসের মাধ্যমে মহাপরিচালকের দপ্তরে প্রেরণ করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাপরিচালকের দপ্তর থেকে তিনি কোন আদেশ না পাওয়ায় শিক্ষকগন কোন বোনাস তুলতে পারেন। এ নিয়ে শিক্ষকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

লোহাগড়া উপজেলায় ২শতাধিক হিন্দু শিক্ষক কর্মরত রয়েছেন। কিন্তু পূজার আর মাত্র ২দিন বাকী থাকলেও এখনো পর্যন্ত বোনাস না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন হিন্দু শিক্ষকসহ বিভিন্ন শিক্ষক নেতারা। উপজেলায় প্রাথমিক শিক্ষক সমিতির এক অংশের সভাপতি হান্নান বিশ্বাস বলেন, শুধুমাত্র অফিসের গাফিলতিতে হিন্দু শিক্ষকগন সময় মত বোনাস পেলেন না। আমি উর্ধ্বতন কর্মকর্তাদের এহেন গাফিলতির নিন্দা জানাই। এ জানার জন্য ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার স্বপন কুমার কে একাধিকবার মোবাইল করলেও তিনি রিসিভ করেননি। তবে অফিস সূত্রে জানা গেছে এখনো পর্যন্ত আর্থিক কোন অফিস আদেশ আসেনি।