নড়াইলে নানা আয়োজনে সনাতনধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃঞ্চের আবির্ভাব তিথি পালিত

0
17
নড়াইলে নানা আয়োজনে সনাতনধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃঞ্চের আবির্ভাব তিথি পালিত
নড়াইলে নানা আয়োজনে সনাতনধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃঞ্চের আবির্ভাব তিথি পালিত

স্টাফ রিপোর্টার

নানা আয়োজনে নড়াইলে সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃঞ্চের ৫ হাজার ২৪৮ সন আবির্ভাব তিথি শুভজন্মাষ্টমী পালন করা হয়েছে। দিবসটি পালনে আজ শুক্রবার (১৯ আগষ্ট) বিকেলে শ্রীশ্রীরাম কৃঞ্চ আশ্রম থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষহয়। পরে আলোচনা সভা,বিশেষ প্রার্থনা এবং প্রসাদ বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) , জেলা আওয়ামীলীগের সভাপতি সুবাস বোস, পৌর মেয়র আন্জুমান আরা,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জল কুমার সেন,অবসর প্রাপ্ত প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার কুন্ডু,সিটি কলেজের সহকারি অধ্যাপক মলয় কান্তি নন্দী প্রমুখ।

অনুরূপ ভাবে সদর উপজেলার কলোড়া ইউনিয়নের আগদিয়া সনাতন মন্দির ও মহাশ্মশান থেকে আজ শুক্রবার বিকেলে এক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। মন্দির চত্বর থেকে বিশাল শোভা যাত্রা বের হয়ে নলদীরচর মন্দির হয়ে একইস্থানে শেষ হয়।

এখানে আলোচনা সভায় সভাপতিত ¡করেন মন্দির কমিটির সভাপতি বিদ্যুৎ স্যান্নাল। বক্তব ্যদেন
হিন্দুধর্মীয় কল্যাণট্রাষ্টের নড়াইলের উপ-পরিচালক দেবাশীষ বাইন, আগদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুকুমার হাজরা,মন্দির কমিটির যুগ্মসম্পাদক প্রণবমৈত্র, যুগ্মসম্পাদক দূর্গেশ বিশ্বাসপ্রমুখ।

এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ধর্মবিষয় কমন্ত্রণালয়ের হিন্দুধর্মীয় কল্যাণট্রাস্ট এক অনুষ্ঠানের আয়োজন করে। বড়দিয়ানৌ-বন্দরের গৌড়িয়মঠে শোভাযাত্রা,আলোচনা সভা এবং প্রসাদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। লোহাগড়া এবং কালিয়া উপজেলায় অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করা হয়।