নড়াইলে বঙ্গবন্ধু’র ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

0
13
নড়াইলে বঙ্গবন্ধু'র ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
নড়াইলে বঙ্গবন্ধু'র ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। আজ সোমবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধরু মুর‌্যালে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে ঐ স্থান থেকে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। এর আগে সকাল সাড়ে ৮ টায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা একাডেমি চত্বরের মঞ্চে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, নড়াইল পৌরসভা, নড়াইল প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, ব যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, জেলা ছাত্রলীগ সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা, যুব ঋনের চেক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ আহবায়ক ডঃ তপন কুমার সরকার সহ সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবী, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল, শোক র‌্যালী, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা, যুবকদের মাঝে চেক বিতরণ, কবিতা, রচনা, চিত্রাংকন, হামদ-নাথ প্রতিযোগিতা, খাবার বিতরণ, বৃক্ষের চারা বিতরণ, প্রামান্য চিত্র প্রদর্শন, দোয়া, বিশেষ প্রার্থনা ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি।