লোহাগড়ায় একটি বেসরকারী স্কুলে কর্মচারী নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ

0
22
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় একটি বেসরকারী স্কুলে কর্মচারী নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত ৩১ জুলাই লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নড়াইলের জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগে জানা গেছে , উপজেলার কে,এন,পি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে আয়া, নৈশ প্রহরী, নিরাপত্তা কর্মী ও পরিচ্ছন্নতা কর্মী পদে গত ৩১ জুলাই লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নিয়োগ পরীক্ষা শুরুর আগেই প্রধান শিক্ষক রাশিদা খাতুন ও সভাপতি ফকির আকতার হোসেনের মধ্যে নিয়োগে সচ্ছতা বজায় রাখা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায় প্রধান শিক্ষক পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে চলে যান।

আয়া পদে আবেদনকারী সীমা পারভীন অভিযোগে আরো জানান,পরীক্ষা কেন্দ্রে প্রার্থীরা বিভিন্ন অনিয়ম দেখে অনেকে পরীক্ষ না দিয়ে চলে যায়। নিয়োগ পরীক্ষায় তিনিসহ কয়েকজন অংশ গ্রহণ করেন। তিনি এসএসসি পাস এবং নিয়োগ পরীক্ষায় ১ম স্থান অধিকার করলেও তাকে ২য় এবং ৮ম শ্রেণি পাস ব্যক্তিকে ১ম স্থান করে ফলাফল ঘোষনা করা হয়। তিনি বিশেষ মারফত জানতে পারেন, কে,এন,পি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস করণিক বিদ্যুৎ কুমার ও সভাপতি ফকির আকতার হোসেন তাদের মনোনিত প্রার্থীর কাছ থেকে টাকা লেনদেন করেছেন এবং তাদের পছন্দের ব্যক্তিদের নিয়োগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করবেন বলে জানা গেছে। অভিযোগকারী সীমা পারভীন ও রাব্বি খান জানান, তারা এ অবৈধ নিয়োগের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাবেন । গত ৪ আগস্ট তিনি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগে নিয়োগ পরীক্ষার বিষয়ে তদন্ত পূর্বক বাতিলের দাবী জানিয়েছেন।

এছাড়া আবেদনকারী সীমা পারভীন,রাব্বি খান,মাহবুবা, বাপ্পী, সুজন, ইভানা, দেবু, শ্যামলীসহ সকল আবেদনকারী সচ্ছতার মাধ্যমে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়,সে ব্যাপারে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন। কে,এন,পি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদা খাতুনের সাখে যোগাযোগের চেষ্টা করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। বিদ্যালয়ের সভাপতি ফকির আকতার হোসেনকে নিয়োগে অনিয়ম ও দুর্নীতি হয়েছে কিনা জানতে চাইলে জানান, সরকারি বিধি মোতাবেক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে। কোন অনিয়ম হয়নি। নিয়োগে অভিযোগের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, বেসরকারি স্কুলের নিয়োগবিধি যথাযথ অনুস্মরণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখানে কোন অনিয়ম হয়েছে বলে আমার জানা নাই।