লোহাগড়ায় কৃষককে পিটিয়ে হত্যা

0
11
লোহাগড়ায় কৃষককে পিটিয়ে হত্যা
লোহাগড়ায় কৃষককে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় সৈয়দ মোক্তার আলী (৪৮) নামের এক কৃষককে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি উপজেলার দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামের মৃত সৈয়দ জাফর আলীর ছেলে। রোববার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নোয়াগ্রামের মোক্তার আলীর জমিতে কাজ করতে গ্রামের দিনমজুর মিজানুর শিকদারকে ঠিক করেন। কিন্তু মিজানুর তা না করে অন্যের জমিতে কাজ করায় শনিবার বিকালে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে সন্ধ্যায় মিজানুর শিকদার, তার স্ত্রী নাসিমা বেগম, বোন রুমা খানম, ভগ্নিপতি বোরহান,প্রতিবেশী ইমান সরদার ও তার স্ত্রী আসমা খানম, আফজাল শিকদার, রোমিজ মোল্যা, নূর আলম সরদার, মোমতাজ বেগম,সবুজ সরদারসহ ১০/১২ জন মোক্তার আলীকে তার বাড়ীর সামনে রাস্তার ওপর ঘিরে ফেলে লাঠিসোটা দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় ঠেকাতে গিয়ে মোক্তারের ছেলে ইসমাইল হোসেনও আহত হয় । গুরুতর আহত মোক্তারকে প্রতিবেশীরা উদ্ধার করে দিঘলিয়া বাজারে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে রোববার ভোরে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সকাল ৯ টার দিকে তাঁর মৃত্যু হয়।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু হেনা মিলন জানান, নিহতের লাশ খুলনা থেকে সুরতহাল ও ময়না তদন্ত শেষে বিকালে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।