নড়াইলের কালিয়ায় সন্ত্রাসী, দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

0
7
নড়াইলের কালিয়ায় সন্ত্রাসী, দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত
নড়াইলের কালিয়ায় সন্ত্রাসী, দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলের নড়াগাতী থানার খাশিয়াল এলাকায় সন্ত্রাসী, দুর্ণীতিবাজ, ও শান্তি বিনষ্টকারী পীর মোহাম্মাদ ওরফে কিছমত বিশ্বাস ও তার দোসরদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসী। ১৯ জুন (রবিবার) বিকেলে খাশিয়াল বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কিছমত বিশ্বাস ওই গ্রামের মৃত লাল মিয়া বিশ্বাসের ছেলে।

ঘন্টাব্যাপি চলা এই মানববন্ধনে এলাকার শতাধিক ভুক্তভোগী মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা বলেন, কিছমত বিশ্বাস সরকারী চাকুরীতে থাকাকালীন ব্যাপক দুর্ণীতি করে অঢেল সম্পতির মালিক হয়েছেন। যে কারণে কয়েকবার পুলিশ ও র‌্যাবের কাছে ধরা খেয়ে জেল কেটেছেন। এই ঘটনা বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার করতে ওই অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ মানুষকে তার পক্ষে থাকার জন্য চাপ প্রয়োগ করেন।

গত ১ মে তারিখে কিছমত বিশ্বাস তার সহযোগী ভাগ্নে বদর শিকদারকে তার আরেকটি অস্ত্র দিয়ে দুজনে খাশিয়াল বাজার এলাকায় এসে খাশিয়াল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ওই গ্রামের প্রবীন ব্যক্তিত্ব মিজানুর বিশ্বাস ও আরেক প্রবীন আওয়ামীগ নেতা আব্দুল ওহাব শেখের ওপর চড়াও হয়। এক পর্যায়ে বদর শিকদার অস্ত্র বের করে মিজানুর বিশ্বাসকে গুলি করতে গেলে পাশের লোকজন এসে ধরে ফেলে।

পরবর্তীতে এ ঘটনায় মিথ্যা মামলা সাজিয়ে আওয়ামীলীগের অর্ধশত নেতাকর্মীকে আসামী করে হয়রানী করছেন বলে বক্তারা জানান। অস্ত্রের ভয় দেখিয়ে এলাকায় শান্তি বিনষ্টকারী কিছমত বিশ্বাসসহ দোসরদের সম্পত্তির হিসাব নেওয়াসহ বিচারের আওতায় আনার দাবী জানান।

এ সময় বক্তব্য দেন, আওয়ামী লীগ নেতা ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল ওহাব শেখ, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বিশ্বাস, খাশিয়াল ইউনিয়ন আওয়ামীলীগের ৭ নং ওয়ার্ড সভাপতি হিংগুল ফকির, ৮ নং ওয়ার্ড সভাপতি কাবির বিশ্বাস, আঃ লীগ কর্মী তাইজল শেখ, রিপন শেখ ও সরাফত শেখসহ প্রমুখ।