নড়াইলে প্রধানমন্ত্রীর বিশেষ ‘‘দশ উদ্যোগ’’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0
5
নড়াইলে প্রধানমন্ত্রীর বিশেষ ‘‘দশ উদ্যোগ’’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
নড়াইলে প্রধানমন্ত্রীর বিশেষ ‘‘দশ উদ্যোগ’’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে উপজেলা পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ‘‘দশ উদ্যোগ’’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ জুন) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নড়াইল সদর উপজেলা পরিষদের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সদর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ইসমসত আরা, সমাজ সেবক গোলাম মোর্ত্তজা স্বপন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

কর্মশালায় প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগ সবার জন্য বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ণ, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা ও সামাজিক নিরাপত্তা সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান। উন্মুক্ত আলোচনায় বিশেষ উদ্যোগের সুবিধা ও সমস্যা নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় সরকারী কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ঈমাম, শিক্ষক ও গণমাধ্যমকর্মীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ্রহণ করেন।