গৌরীপুরে জাতীয় চা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও গাছের চারা বিতরণ

0
9
গৌরীপুরে জাতীয় চা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও গাছের চারা বিতরণ
গৌরীপুরে জাতীয় চা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও গাছের চারা বিতরণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

‘চা পানে তৃপ্তি, বৃক্ষরোপনে সমৃদ্ধি’ স্লোগানে শনিবার (৪জুন) ময়মনসিংহের গৌরীপুরের হারুন টি হাউজের উদ্যোগে জাতীয় চা দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রা শেষে সেরা গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরণ এবং ম্যাগনোলিয়া চা’র পক্ষ থেকে গ্রাহকদের মাঝে ছাতা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, প্রত্যেকটি মানুষকে তার পেশার সঙ্গে সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়িত্বশীল হতে হবে। হারুন সেই কাজ করে যাচ্ছেন। মাদকের বিরুদ্ধে সে রুখে দাঁড়িয়েছে, গ্রাহকদেরকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করছেন, এটা একজন চা বিক্রেতা হিসাবে সত্যিই গর্বের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হারুন টি হাউজের মালিক মোঃ হারুন মিয়া। তিনি বলেন, ‘মাদক মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। কিন্ত চা পানে অনেক উপকারিতা আছে। জীবনের অক্সিজেনের জন্য বৃক্ষরোপন দরকার। গ্রাহকদেরকে সে বিষয়ে উৎসাহিত করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ সাংবাদিক শফিকুল ইসলাম মিন্টু, ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ মো. এমদাদুল হক, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, গৌরীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর আব্দুল কাদির, সাংবাদিক মোঃ রইছ উদ্দিন, ইসলামাবাদ সিনিয়র মাদরাসার সহকারি শিক্ষক আমিরুল মোমেনীন, কালিখলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শংকর ষোষ পিলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার, মহিলা কলেঝের প্রভাষক সেলিম আল রাজ, শ্যামল ঘোষ, প্রদীপ ঘোষ, গোলাম কিবরিয়া, উত্তম পাল, তাসাদদুল করিম প্রমুখ।

মোঃ হারুন মিয়া পৌর শহরের কালীখলা এলাকায় চায়ের দোকান দিয়ে পরিবারের হাল ও ছোট বোনের পড়াশোনার খরচ চালা। চা বিক্রির পাশাপাশি পড়াশোনা করে হারুন নিজেও চলতি বছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছে। সে স্বাধীনতার ৫০বছর উপলক্ষে মুক্তিযোদ্ধাদের ৫০% ছাড়ে চা আপ্যায়নসহ বিভিন্ন ব্যাতিক্রমী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।