গৌরীপুরে মাদ্রাসার সভাপতির অপসারণের দাবিতে বিক্ষোভ

0
10
গৌরীপুরে মাদ্রাসার সভাপতির অপসারণের দাবিতে বিক্ষোভ
গৌরীপুরে মাদ্রাসার সভাপতির অপসারণের দাবিতে বিক্ষোভ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে দুর্নীতি-অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তাঁতকুড়া উলুমে শরিয়া হাফিজিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি হারুন অর রশিদ পবিত্রের অপসারণ দাবি করেছেন স্থানীয় লোকজন। এই দাবিতে রবিবার (২৯ মে) বেলা সাড়ে ১১ টায় স্থানীয় কালিখলা কৃষ্ণচূড়া চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে ইউএনও’র বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে প্রকাশ, উল্লেখিত মাদ্রাসা কমিটির সভাপতি হারুন রশিদ পবিত্র স্থানীয় সাইদুর রহমান মুক্তা, ইব্রাহিম, লাল মিয়া গংদের যোগসাজসে স্বেচ্ছাচারিতার মাধ্যমে মাদ্রাসায় দুর্নীতি-অনিয়ম ও অর্থ আত্মসাতের ঘটনায় জড়িয়ে পড়েন। অতি সম্প্রতি মাদ্রাসা ও মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে বহুতল ভবন নির্মাণ করছেন তিনি। ভবন নির্মাণে স্থানীয় লোকজন বাঁধা দিলে তাদেরকে হুমকী প্রদান করেন হারুন অর রশিদ পবিত্র ও তার লোকজন। এ নিয়ে স্থানীয় লোকজনের মাঝে তীব্র ক্ষুব্দ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার সভাপতি হারুর অর রশিদ জানান, ‘আমার বিরুদ্ধে দুর্নীতি-অনিয়ম, অর্থ আত্মসাতের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এখানে ঈদগাহের নামে কোন জমি নেই। মাদ্রাসার উন্নয়নের স্বার্থে মাদ্রাসার জমিতে নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। এতে ঈদের নামাজ আদায়ে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হবে না।’

মানববন্ধনে প্রতিবাদ সমাবেশে মসজিদ ও মদ্রাসা কমিটির উপদেষ্টা কমিটির সভাপতি ফজলুল হক সরকারের সভাপতিত্বে ও সাবেক সদস্য হাফেজ খলিলুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন, মসজিদ ও মাদ্রাসা কমিটির সদস্য মোঃ আবুল হাসিম, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল হিরন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, কোষাধ্যক্ষ মোঃ আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল হক, গ্রাম কমিটির সভাপতি মোঃ রমজান আলী, স্থানীয় মোঃ শহিদুল ইসলাম, মোঃ বাবুল মিয়া প্রমুখ।