নড়াইলে কৃষকের আ্যপস’র মাধ্যমে সরাসরি বোরো ধান ও চাল সংগ্রহ শুরু

0
13
নড়াইলে কৃষকের আ্যপস’র মাধ্যমে সরাসরি বোরো ধান ও চাল সংগ্রহ শুরু
নড়াইলে কৃষকের আ্যপস’র মাধ্যমে সরাসরি বোরো ধান ও চাল সংগ্রহ শুরু

স্টাফ রিপোর্টার

কৃষকের আ্যপস’র মাধ্যমে নড়াইলে বোরো ধান ও চুক্তিবদ্ধ মিলারের মাধ্যমে চাল সংগ্রহ অভিযান-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে ) দুপুরে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে নড়াইল খাদ্য গুদামে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় অ্যাপসের সাহায্যে আবেদনকৃত কৃষকের তালিকা লটারির মাধ্যমে নির্বাচন করা হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা অনির্বাণ ভদ্র’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মোঃ মনিরুল হাসান,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, সদর খাদ্যগুদাম কর্মকর্তা তরুন কান্তি বালা, খাদ্য পরিদর্শক মো.শামীম আহমেদ প্রমুখ।

খাদ্য বিভাগ জানায়, এ বছর জেলায় মোট ৪ হাজার ৭’শ ২৭ মেট্রিক টন চাল এবং ৬ হাজার ৭’শ ৯৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ৩ হাজার ৫৫ মেঃ টন ধান ও ২ হাজার ৫০৯ মেঃটন চাল, লোহাগড়ায় ১ হাজার ৩৩৮ মেঃ টন ধান ও ১ হাজার ৭৫২ মেঃটন চাল এবং কালিয়ায় ২ হাজার ৪০৩ মেঃটন ধান ও ৪৬৬ মেঃটন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতি কেজি ধান ২৭ টাকা,চাল ৪০ টাকা কেজি দরে সংগ্রহ করা হবে। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এই অভিযান চলবে।