গৌরীপুরে পানি ব্যবস্থাপনা সমিতির সভাপতির ওপর হামলা, কার্যালয় ভাংচুর

0
2
গৌরীপুরে পানি ব্যবস্থাপনা সমিতির সভাপতির ওপর হামলা, কার্যালয় ভাংচুর
গৌরীপুরে পানি ব্যবস্থাপনা সমিতির সভাপতির ওপর হামলা, কার্যালয় ভাংচুর

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে জাইকার অর্থায়নে ও এলজিইডির অধিদপ্তরাধীন বিল কাইলা বালুয়া খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (রেজিঃ নং-২৭/২০১৪) লিমিটেডের সভাপতি বৃদ্ধ প্রদীপ মিশ্রের (৬৮) ওপর হামলার অভিযোগ ওঠেছে ভাতিজা কাজল মিশ্রের (৩২) বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলা রামগোপালপুর ইউনিয়নের ধূরুয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ সময় সমিতির কার্যালয়ে আসবাবপত্র ভাংচুর করা হয়েছে।

সমিতির সভাপতি প্রদীপ মিশ্র জানান, প্রতিবেশী ভাতিজা কাজল সমিতির জায়গা দখল করে তাতে দোকান ঘর নির্মাণের জন্য কিছুদিন ধরে পাঁয়তারা চালিয়ে আসছিল। ঘটনারদিন সকালে সমিতির কার্যালয় সংলগ্ন স্থায়ীভাবে দোকান ঘর উত্তোলন করছিল সে। এসময় সমিতির সদস্যরা তাৎকক্ষণিক তাকে বাঁধা দিলে দোকান ঘর উত্তোলনের কাজ বন্ধ করে। এদিকে ঘর উত্তোলনে ব্যর্থ হয়ে ঘটনারদিন দুপুর ১২ টার দিকে কাজল ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে প্রদীপ মিশ্রের বাড়িতে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ভাংচুর করে। বাড়িতে হামলাকালে বাঁধা দিলে প্রদীপ মিশ্রকে চেয়ার দিয়ে আঘাত করা হলে তিনি অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।
এ বিষয়ে জানতে চাইলে হামলার সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে কাজল মিশ্র জানান, ঘটনারদিন সকাল ১১ টার দিকে প্রদীপ মিশ্রের হুকুমে সমিতির কয়েকজন সদস্য তার বিকাশের দোকান ভাংচুর করেন।

কাজল আরও জানান, উল্লেখিত সমিতির কার্যালয় স্থাপনে তার বাবাও জমি দিয়েছেন সুতরাং সেখানে পরিত্যক্ত জমিতে তার দোকান ঘর নির্মাণের অধিকার রয়েছে। উপজেলা প্রকৌশলী আবু সালেহ মোঃ ওয়াদুল হক জানান, সমিতির কার্যালয় ভাংচুরের ঘটনার বিষয়ে তিনি অবগত নন। খোঁজখবর নিয়ে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, উল্লেখিত হামলা ও ভাংচুরের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি।