গৌরীপুরে পাঁচ কৃষক পেলেন ধান কাটার মেশিন কম্বাইন হারভেস্টার

0
4
গৌরীপুরে পাঁচ কৃষক পেলেন ধান কাটার মেশিন কম্বাইন হারভেস্টার
গৌরীপুরে পাঁচ কৃষক পেলেন ধান কাটার মেশিন কম্বাইন হারভেস্টার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে ৫০% ভর্তুকী মুল্যে স্থানীয় পাঁচ কৃষক পেলেন একসঙ্গে ধান কাটা, মাড়াই-ঝাড়াই ও বস্তাবন্দী করার আধুনিক কৃষি যন্ত্র জাপানের ইয়ানমার কম্বাইন হারভেস্টার। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সোমবার (১১ এপ্রিল) বিকেলে কৃষি অফিস চত্বরে এ মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহম্মদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নুরুল ইসলাম।

যাঁরা এ কৃষি যন্ত্র পেলেন, উপজেলার খান্দার গ্রামের জাহানারা বেগম, টাঙ্গুয়া গ্রামের মোফাজ্জল হোসেন, মনাটি গ্রামের নয়ন আহম্মেদ, ধেরুয়া কহেড়ার মঞ্জুরুল হক ও কান্দুলিয়ার ফারুক মিয়া।

উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার জানান, চলতি অর্থ বছরে সরকারের কৃষি উন্নয়ন সহায়তা (ভর্তুকী) কার্যক্রমের আওতায় এ উপজেলা পাঁচজন কৃষকের মাঝে প্রায় ৫০ ভাগ ভর্তুকিতে ৩১ লাখ ৫০ হাজার টাকা মুল্যের এ আধুনিক কৃষি যন্ত্র বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, এ যন্ত্রের মাধ্যমে একসাথে অল্প সময়ে ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করা যায়। এ মেশিন ব্যবহারে কৃষকের শ্রমিক, সময় ও অর্থের সাশ্রয় হয়ে থাকে।