কালিয়া পেড়লী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের স্বাক্ষর জালের অভিযোগ

0
3

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার ১১নং পেড়লী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ফোরকান শেখের বিরুদ্ধে ওই ইউপির সদস্যদের স্বাক্ষর জাল করে প্রকল্প দাখিল ও বরাদ্দকৃত টাকা তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পেড়লী ইউনিয়নের ৮ জন সদস্য ৩১ মার্চ কালিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিতভাবে অভিযোগ করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ফোরকান শেখ দায়িত্ব নেয়ার পর থেকে ইউনিয়নটিতে সরকারের বরাদ্দকৃত ভিজিডি, এডিবি, টিআর ও কাবিখার প্রকল্প গুলো অনুমোদনের জন্য সদস্যদেরকে না জানিয়ে তাদের স্বাক্ষর জাল করে প্রকল্প দাখিল করে আসছেন। ওই চেয়ারম্যান তাঁর নিজের খেয়াল খুশিমত প্রকল্পের অনুকূলে বরাদ্দকৃত অর্থ তুলে নিচ্ছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগকারি পেড়লী ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো.হামিদুল শেখ বলেন, ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে চেয়ারম্যান নানা অপকর্ম চালিয়ে যাচ্ছেন। আর ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত হতদরিদ্ররা এবং ব্যহত হচ্ছে বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড।

পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.ফোরকান শেখ অভিযোগ অস্বীকার করে বলেন, সামাজিক মর্যাদা ক্ষুন্নসহ আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা অভিযোগ করা হয়েছে।’

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.আরিফুল ইসলাম বলেন, ‘একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’