নড়াইলে গণমাধ্যম কর্মিদের নিয়ে জনস্থানে না/রীর নিরাপত্তা ক্যাম্পেইন’র মতবিনিময় সভা

0
12
নড়াইলে গণমাধ্যম কর্মিদের নিয়ে জনস্থানে না/রীর নিরাপত্তা ক্যাম্পেইন'র মতবিনিময় সভা
নড়াইলে গণমাধ্যম কর্মিদের নিয়ে জনস্থানে না/রীর নিরাপত্তা ক্যাম্পেইন'র মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার

নড়াইলে গণমাধ্যম কর্মিদের নিয়ে না/রীর প্রতি সহিং/সতা প্রতিরোধে একটি সমন্বিত সচেতনতা মূলক ক্যাম্পেইন “জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইন” এর উপর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহরের চিত্রা রির্সোট এর সভাকক্ষে নড়াইল ভলান্টিয়ার্স এর আয়োজনে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এর তরুণদের প্লাটফর্ম ইয়াং বাংলা, ইউনাইটেড নেশন ডেভলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) এর মানবাধিকার কর্মসূচী (এইচআরসি) এবং জাতীয় মানবাধিকার কমিশন এর সহযোগীতায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

নড়াইল জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও দৈনিক ওশান এর সম্পাদক সিনিয়র সাংবাদিক অ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকীর সভাপতিত্বে নড়াইল ভলান্টিয়াস সভাপতি মোঃ শরিফুল ইসলাম, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি নইমুর রহমান ফিরোজ, নড়াইল কণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান, নড়াইল ভলান্টিয়ার্স সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, জেলায় কর্মরত ১৫ জন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও নড়াইল ভলান্টিয়াস কর্মকর্তা ও সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় জনস্থানে না/রীর নিরাপত্তা বিষয়ে সংশ্লিষ্ট অংশীজনসহ তরুণ সমাজ ও নাগরিকদের ধারণা, দৃষ্টিভঙ্গি ও আচরণে ইতিবাচক পরিবর্তন আনা এই ক্যাম্পেইনের অন্যতম লক্ষ্য। এই ক্যাম্পেইনের লক্ষ্য হলো না/রীর নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে নীতিমালার সীমাবদ্ধতা চিহ্নিত করে তা নীতি নির্ধারকদের জানানো যাতে নীতি নির্ধারণী পর্যায়ে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া যায়। নড়াইল জেলায় এই ক্যাম্পেইনের মাধ্যমে স্থানীয় স্বেচ্ছাসেবীদের সংগঠিত করা, জেলা পর্যায়ে কর্মশালার আয়োজন করা, বাস্তবতার নিরিখে ক্যাম্পেইন পরিচালনার জন্য অংশগ্রহণমূলক পরিস্থিতি পর্যবেক্ষণ করা, যুব সংগঠন, গণমাধ্যম কর্মী, স্থানীয় নাগরিক, পরিবহন খাত ও শপিং মল ও হাটবাজারকে সম্পৃক্ত করে স্থানীয় পর্যায়ে বিভিন্ন অংশীজনের সভা আয়োজন করা, যুব সংগঠনগুলোর মাধ্যমে অংশগ্রহণমূলক বিশ্লেষণ এবং গণ প্রচারাভিযান চালানো হয়।