নড়াইলে আনসার আল ইসলামের দুই সদস্য আটক, থানায় মামলা

0
28
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলে আনসার-আল-ইসলাম নামের নিষি/দ্ধ সংগঠনের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার (২মার্চ) রাতে তাদের হ/স্তান্তরের পরে বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে সদর থানায় মামলা দায়েরের পর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। র‌্যাব-৬ এর পক্ষ থেকে স্পেশাল কোম্পনীর পুলিশ পরিদর্শক মো.রমজান আলী মামলাটি দায়ের করেন। আটককৃতদের কাছ থেকে বই, কম্পিউটার, ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, বুধবার (২ মার্চ) সকালে নড়াইল পৌরসভার বেতবাড়িয়া এলাকার মাসুদ মিয়ার বাড়িতে আনসার-আল-ইসলাম এর গোপন বৈঠক চলছে এ সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে হানা দেয় র‌্যাব। ৪/৫জন পালিয়ে গেলে ঐ স্থান থেকে নড়াইল সদরের বিছালী ইউনিয়নের মির্জাপুর গ্রামের মনিরুজ্জমান খানের পূত্র আনসার-আল-ইসলামের সদস্য মোহাম্মদ আবু নাঈম (২৫) এবং সদরের আউড়িয়া ইউনিয়নের রঘুনাথপুর ইউনিয়নের আবু সাইদ শেখের পুত্র শাহরিয়ার রানাকে (২২) আটক করে। পরে সেখান থেকে কয়েকটি উগ্রবাদি বই ও ল্যাপটপ উদ্ধার করে। তাদের আটকের সময় ধস্তাধস্তিতে শাহরিয়ার রানার এক হাতে সামান্য আঘা/ত লাগে। পরে সদর হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

জানা গেছে,এই বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকতো শাহরিয়ার রানা। আটক শাহরিয়ারের সদরের নাকশী বাজারের “আদ্ব-দীন কম্পিউটার” নামের দোকান থেকে কম্পিউটার ও প্রিন্টার জব্দ করা হয়। মামলায় উল্লেখ করা হয়েছে শাহরিয়ার রানা আনসার-আল-ইসলাম এর খুলনা শাখার কোষাধ্যক্ষ হিসেবে কাজ করছে। এরা সকলে আনসার-আল-ইসলাম খুলনার দাওয়াতি শাখার সাথে যুক্ত। নড়াইল সদর থানার ওসি তদন্ত (ভারপ্রাপ্ত ওসি) মাহমুুদুর রহমান জানায়, এ ঘটনায় র‌্যাব মামলা করেছে এবং এর আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।