লোহাগড়ার বিশিষ্ট হোমিও চিকিৎসক আহমাদ আলী আর নেই

0
14
লোহাগড়ার বিশিষ্ট হোমিও চিকিৎসক আহমাদ আলী আর নেই
লোহাগড়ার বিশিষ্ট হোমিও চিকিৎসক আহমাদ আলী আর নেই

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ার বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক উপধ্যক্ষ সাইয়েদ আহমাদ আলী (৭৪) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি ৫ জানুয়ারী রাত ৩টার দিকে মৃত্যু বরণ করেন। পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলা লাহুড়িয়া ইনিয়নের সৈয়দপাড়া গ্রামের আলহাজ্ব মাওঃ সাইয়েদ রজব আলীর পুত্র সাইয়েদ আহমাদ আলী লোহাগড়া বাজারে নিজ বাড়িতে আদর্শ হোমিও হল নামে একটি হোমিওপ্যাথিক চিকিৎসা কেন্দ্র গড়ে তোলেন। সেখানে ৪ যুগেরও অধিক সময় ধরে স্থানীয় এবং পার্শ্ববতী বিভিন্ন জেলার অসংখ্য রোগীর চিকিৎসা দেন। তিনি নড়াইল হোমিওপ্যাথিক কলেজের উপধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন ও লোহাগড়া শতবর্ষীয় রামনারায়ণ পাবলিক লাইব্রেরীর কোষাধ্যক্ষসহ লোহাগড়ার নানা সামাজিক কাজে যুক্ত ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়বেটিক ও কিডনি জনিত রোগে ভুগছিলেন।

গত ৫ জানুয়ারী রাত ৩টা ১৫ মিনিটে লোহাগড়ায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সকাল থেকে অসংখ্য আত্বীয় স্বজন ও ভক্তবৃন্দ তাকে শেষ বারের মত তাকে এক নজর দেখতে বাড়িতে ভীড় করে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ দুপুর ২টায় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজার নামাজ শেষে লোহাগড়া কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। সাইয়েদ আহমাদ আলীর মৃত্যুর খবরে লোহাগড়ায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন লোহাগড়া পৌর মেয়র আলহাজ¦ সৈয়দ মসিয়ূর রহমান,সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও যশোর পল্লী বিদ্যুৎ সমিতির সহ-সভাপতি অধ্যাপক আবু আব্দুল্লাহ,নড়াইল জেলা জাসদের সভাপতি এড. আব্দুস ছালাম খান, সাংবাদিক মারুফ সামদানী, বিপ্লব রহমান,শরিফুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।