নড়াইলে ৪ কিঃমিঃ আল্পনা অংকনের সিদ্ধান্ত

0
11
নড়াইলে ৪ কিঃমিঃ আল্পনা অংকনের সিদ্ধান্ত
নড়াইলে ৪ কিঃমিঃ আল্পনা অংকনের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নড়াইলে ৪ কিলোমিটারব্যাপি আল্পনা (পথচিত্র) অংকন করা হবে।

শুক্রবার (২৮ জানুয়ারী) বিকেলে নড়াইলে শিল্পী সুলতান মঞ্চে নড়াইলবাসীর ব্যানারে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (২৯ জানুয়ারী) সকাল ১০টায় পথচিত্র অংকন কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কার্যক্রমকে সফল করতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সাথে এক মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন শুক্রবার নব গঠিত পথচিত্র অংকন কমিটির আহবায়ক প্রফেসর রবিউল ইসলাম, পথচিত্র অংকন কমিটির যুগ্ম আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মলয় কুন্ডু, অপর যুগ্ম আহবায়ক শাহ আলম, এসএম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ অনাদী বৈরাগী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সহ-সভাপতি মাহবুব-ই-রসুল অরুণ, জোটের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, জোটের যুগ্ম সাধারন সম্পাদক ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাবেক কাউন্সিলর মুনসুর বিল্লাহ, সায়েদ আলী শান্ত প্রমুখ। এ সময় জেলা প্রশাসক নান্দনিক এ কার্যক্রমকে সফল করতে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আয়োজকরা জানান, ১৯ ফেব্রুয়ারী রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত কয়েক’শ চিত্রশিল্পী, কর্মী ও ভলেন্টিয়ার ১১টি সেক্টরে বিভক্ত হয়ে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার ও শহীদ স্মৃতিস্তম্ভ চত্বর থেকে শুরু করে একুশের আলো কুরিরডোব মাঠ পর্যন্ত টানা ৪ কিলোমিটার পথচিত্র (আল্পনা) অংকন কররেন।

এখানে আল্পনার পাশাপাশি ৫২-এর ভাষা আন্দেলন থেকে ৭১-এর মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন স্লোগান ও বর্ণমালা স্থান পাবে। তারা বলেন, বাংলাদেশের কোথাও এতো বড়ো একটানা আল্পনা অংকনের কাজ হয়নি। এ কাজটি করতে পারলে সারা দেশে একটি উদাহরণ তৈরি হবে।